রোহিত শর্মাকে ১২ লাখ রুপি জরিমানা

পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ হারের রেশ কাটতে না কাটতেই দুঃসংবাদ বয়ে এলো মুম্বাই ইন্ডিয়ান্স দলে। কিংস ইলেভেনের বিরুদ্ধে স্লো-ওভাররেটের কারণে মোটা অঙ্কের জরিমানা করা হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স দলনায়ককে। শনিবারের ম্যাচে স্লো-ওভাররেটের কারণে দলনেতা হিসেবে ন্যূনতম শাস্তিই ধার্য করা হয়েছে রোহিত শর্মার জন্য। ভারতীয় রুপিতে যা ১২ লাখ।

দ্বাদশ আইপিএলে প্রথম দল হিসেবে স্লো-ওভাররেটের কবলে পড়ল মুম্বাই ইন্ডিয়ান্স। একই সঙ্গে পরিণামও বিশেষ সুখের হল না মুকেশ আম্বানির দলের জন্য। এমনিতেই চলতি আইপিএল অভিযান বিশেষ সুখের হয়নি মুম্বাই ফ্র্যাঞ্চাইজির জন্য। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্সকে হারিয়ে ঘুরে দাঁড়ালেও শনিবারের ম্যাচে ফের হারের মুখ দেখতে হয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানিকে। তার উপর স্লো-ওভাররেটের কারণে দলনায়কের জরিমানার বিষয়টা যে দলে নেতিবাচক প্রভাব ফেলবে তা বলাই বাহুল্য।

আইপিএল মিডিয়া অ্যাডভাইজরির পক্ষ থেকে এক বিবৃতিতে জরিমানার বিষয়টি স্পষ্ট করে দেওয়া হয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে, ‘চলতি মৌসুমে এটা যেহেতু রোহিত শর্মার দলের প্রথম শাস্তিযোগ্য অপরাধ, তাই আইপিএলের কোড অব কন্ডাক্ট অনুযায়ী তাঁকে ন্যূনতম ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’

শনিবার মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে ১৭৭ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েও বড় ব্যবধানে হারতে হয় মুম্বাই ইন্ডিয়ান্সকে। লোকেশ রাহুলের অপরাজিত ৫৭ বলে ৭১, এছাড়াও ক্রিস গেইলের ২৪ বলে ৪০ এবং ময়াঙ্ক আগরওয়ালের ২১ বলে ৪৩ রানের ইনিংসের উপর ভর করে ৮ উইকেটে জয় নিশ্চিত করে পাঞ্জাব। ১০ বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় প্রীতি জিনতার কিংস ইলেভেন।