এখনো কল দেননি প্রিয়াঙ্কা, নাখোশ সালমান

সুপারস্টার সালমান খানের ‘ভারত’ সিনেমা থেকে প্রিয়াঙ্কা চোপড়ার নাম প্রত্যাহারের পর তাঁদের ‘স্নায়ুযুদ্ধ’ নিয়ে পত্রপত্রিকায় কম লেখালেখি হয়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, আজও তাঁদের সম্পর্কে ‘কালশিটে’ বর্তমান।

সম্প্রতি সালমান খান যদিও বলেছেন, প্রিয়াঙ্কা চোপড়ার প্রতি ‘কৃতজ্ঞ’ তিনি। তবে আক্ষেপ করে এ-ও বলেছেন, ‘ভারত’ ছবির ট্রেইলার মুক্তি পেলেও আজও তাঁকে কল দেননি প্রিয়াঙ্কা।

ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিররের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, আসন্ন ‘ভারত’ সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেওয়ার জন্য প্রিয়াঙ্কা চোপড়াকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বলিউড ভাইজান সালমান খান। কারণ শেষ মুহূর্তে প্রিয়াঙ্কা বেরিয়ে না গেলে ক্যাটরিনা কাইফের সঙ্গে ফের কাজ করার সুযোগ পেতেন না তিনি। সাম্প্রতিক ওই প্রতিবেদন বলছে, সালমান বলেছেন, ‘আমি ওর (প্রিয়াঙ্কা) প্রতি কৃতজ্ঞ থাকব।’

‘ভারত’ ছবির মধ্য দিয়ে পরিচালক আলি আব্বাস জাফরের সঙ্গে ফের একসঙ্গে কাজ করলেন সালমান খান। এর আগে ‘টাইগার জিন্দা হ্যায়’-এ জুটি বেঁধেছিলেন তাঁরা।

“ধন্যবাদ প্রিয়াঙ্কা! আমি সব সময় ওর প্রতি কৃতজ্ঞ থাকব। ‘ভারত’-এর শুটিং শুরুর মাত্র পাঁচ দিন আগে আমার সঙ্গে দেখা করে প্রিয়াঙ্কা বলে, এই সিনেমায় কাজ করতে পারবে না। এখন, প্রিয়াঙ্কা যদি ‘ভারত’ না ছাড়ত, তবে কীভাবে আমরা ক্যাটরিনাকে পেতাম?,” বলেন সালমান।

শুটিং শুরুর মাত্র কয়েক দিন আগে ‘ভারত’ ছাড়েন প্রিয়াঙ্কা চোপড়া। বেশ কয়েক বছর ধরে হলিউডে কাজ করছেন তিনি। ‘ভারত’ দিয়ে ফের বলিউডে ফিরতে পারতেন। পরিচালক আলি আব্বাস জাফর যদিও প্রিয়াঙ্কার ‘ভারত’ ছাড় নিয়ে কৌশলী টুইট করেছিলেন; তবে পরে জানা যায়, মার্কিন গায়ক নিক জোনাসকে বিয়ের জন্য নিজের নাম প্রত্যাহার করেন প্রিয়াঙ্কা।

সালমান বলেন, প্রিয়াঙ্কার শিডিউল নিয়ে নতুন প্রস্তাবও দিয়েছিলেন, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন। এতে বিস্মিত হয়েছিলেন ভাইজান। ‘একদিন ও আমার সঙ্গে দেখা করল। বলল, বিয়ে করতে চলেছে, তাই এই ছবিতে কাজ করতে পারবে না। আমি প্রিয়াঙ্কাকে বললাম, আমরা দিন-তারিখ সমন্বয় করে নেব। সে বলল, বিয়ের প্রস্তুতির জন্য কতটা সময় লাগবে, সে সম্পর্কে নিশ্চিত না,’ যোগ করেন সালমান।

এর আগে অবশ্য প্রযোজক অতুল অগ্নিহোত্রী বলেছিলেন, ছবিতে ক্যাটরিনাকে নেওয়ার ব্যাপারে সব সময়ই আগ্রহী ছিলেন তিনি। তবে পরিচালক আলির প্রথম পছন্দ ছিলেন প্রিয়াঙ্কা। অতুল বলেন, সেটে তিনি প্রিয়াঙ্কার চলে যাওয়ার সংবাদ শুনেছেন। আজও তাঁকে একটি ‘মেসেজ পর্যন্ত দেননি’ প্রিয়াঙ্কা।

মুম্বাইয়ে আয়োজিত প্রিয়াঙ্কা ও নিকের বিবাহোত্তর অভ্যর্থনায় গিয়েছিলেন সালমান খান, সেখানেও তাঁকে কিছু বলেননি প্রিয়াঙ্কা। ‘না, ট্রেইলার মুক্তির পরেও প্রিয়াঙ্কা আমাকে কল দেয়নি,’ বলেন সালমান। ‘যদি সত্যিই ওর কোনো সমস্যা থেকে থাকে, তবে ঠিক আছে। আমার বিশ্বাস যা কিছু হয়, ভালোর জন্যই হয়।’

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে। এবারের ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাবে ছবিটি।

‘ভারত’ যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভূষণ কুমার, কৃষান কুমার, নিখিল নমিত ও সালমান খান। ৫ জুন পর্দায় উঠবে ছবিটি।