‘এরশাদের সিদ্ধান্ত পরিবর্তনই জাপাকে টিকিয়ে রেখেছে’

ফাইল ছবি

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নব্বইয়ের পর থেকে ঘাত-প্রতিঘাত ও ষড়যন্ত্র জাতীয় পার্টির নিত্যসঙ্গী। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিভিন্ন সিদ্ধান্ত পরিবর্তনের কারণেই পার্টি আজও টিকে রয়েছে। পার্টির অস্তিত্ব রক্ষার্থে এরশাদকে অনেক সিদ্ধান্ত নিতে হয়েছে।

মঙ্গলবার রাজধানীর শ্যামপুর বালুর মাঠে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সবসময় ঝড়ে কবলিত নৌকার মত। ঘরে বাইরে সবসময় সংগ্রাম করে চলছে। একটার পর একটা বৈরী পরিবেশ প্রতিকূল করে চলতে হয়েছে। ক্ষমতা হস্তান্তরের পর থেকে জাতীয় পার্টি কখনই স্বাধীনভাবে রাজনীতি করতে পারে নাই। তাই পার্টি টিকিয়ে রাখার স্বার্খে, যুগের সাথে তাল মিলিয়ে টিকে থাকার জন্য এরশাদকে বিভিন্ন সময় সিদ্ধান্ত পরিবর্তন করতে হয়েছে। আর এ সিদ্ধান্ত পরিবর্তনের জন্যই জাতীয় পার্টি অনেক ক্ষতি সাধন থেকে রক্ষা পেয়েছে।
সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জাপার প্রেসিডিয়াম সদস্য এমরান হোসেন মিয়া, পুলিশের উপ কমিশনার এম ফরিদ উদ্দীন, আওয়ামী লীগ নেতা ড. আওলাদ হোসেন, তোফাজ্জল হোসেন, কাউন্সিলর নাসিম মিয়া, নাসির উদ্দিন ভূইয়া, জাপা নেতা আমিরুল উদ্দিন ডালু, কেন্দ্রীয় নেতা শেখ মাসুক রহমান, সুজন দে, মাহবুবুর রহমান খসরু, কাউন্সিলর সুলতানা আহমেদ লিপি প্রমুখ।

ঈদের আগে বেতন-বোনাস দিতে হবে :
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন বলেছেন, রমজান মাসে শ্রমিকরা যেন তাদের বেতন ও বোনাস পায় সে দিকে সরকারকে দৃষ্টি দিতে হবে। পাশাপাশি ভেজাল খাদ্যদ্রব্য কোনো অবস্থায় যেন বাজারজাত না হয় সেদিকে কঠোর নজরদারি করতে হবে। ঈদে নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে হবে এবং মানুষ যাতে ভোগান্তির শিকার না হয় তা সরকারকে নিশ্চিত করতে হবে।

বিকালে আমলীগোলা শাহী মসজিদে এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।