রাবির সেই অধ্যাপককে হল প্রাধ্যক্ষ থেকে অব্যাহতি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বিথীকা বণিককে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার এক সভায় তাকে এই অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী। এর আগে গতকাল বৃস্পতিবার শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাকে প্রাধ্যক্ষের পদ থেকে সরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলো প্রাশাসন।

রেজিস্ট্রার অধ্যাপক বারী বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সংস্কৃত বিভাগের অধ্যাপক বিথীকা বণিককে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এদিকে ওই হলের আবাসিক শিক্ষক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরাকে সাময়িকভাবে হল প্রাধ্যক্ষের দায়িত্ব পালনের অনুমতি দেওয়া হয়েছে।

জানতে চাইলে অধ্যাপক আঞ্জুমান আরা বলেন, আজকে (শুক্রবার) আমি চিঠিটা পেয়েছি। চিঠি পেয়েই হলে এসেছি। আজ ও কাল বিশ্ববিদ্যালয় ছুটি থাকবে। তাই আগামী রবিবার থেকে দায়িত্ব গ্রহণ করব।

প্রসঙ্গত, বিথীকা বণিকের বাসায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগরে এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ ওঠে । এই ঘটনায় বিথীকা বণিকের ভাই শ্যামল বণিককে গ্রেফতার করে পুলিশ। এদিকে গত বৃহস্পতিবার দুপুরে শ্যামল বণিকের বিচার দাবি ও বিথীকা বণিককে হল প্রাধ্যক্ষের পদ থেকে পদত্যাগের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।#