খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের মিছিল

khaleda zia

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। সোমবার সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের নেতৃত্বে মিছিলটি কাকরাইল মোড় থেকে শুরু হয়ে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে শফিউল বারী বাবু বলেন, খালেদা জিয়াকে জামিন না দিয়ে, সুচিকিৎসার সুযোগ না দিয়ে তিলে তিলে নিঃশেষ করতে প্রতিহিংসাপরায়ণ সরকার এখন আরও বেশী বেপরোয়া হয়ে উঠেছে। মিথ্যা ও সাজানো মামলায় নির্দোষ খালেদা জিয়াকে জেলে বন্দি রাখা সরকারকে জনগণ কোনদিনই ক্ষমা করবে না। জাতীয়তাবাদী শক্তিতে বিশ্বাসী নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে বেগম জিয়ার মুক্তি আন্দোলনকে কখনোই স্তব্ধ করা যাবে না। খালেদা জিয়াকে মুক্ত করতে জনগণ এখন চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করেছে।

আব্দুল কাদির ভুইয়া জুয়েল বলেন, বর্তমান সরকার মিথ্যাচার, জনগণের সঙ্গে প্রতারণা ও কুৎসা রটনাকে পুঁজি করে, আইন শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে কব্জায় নিয়ে জোর করে ক্ষমতায় টিকে আছে। কেবল ক্ষমতার লোভ একটি স্বাধীন দেশের সরকার ও সরকার প্রধানকে কতটা নিষ্ঠুর করতে পারে তা জনগণের একজন প্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করে রাখার ঘটনায় বোঝা যায়। নেতাকর্মীরা যেকোনো মূল্যে দেশনেত্রীকে মুক্ত করতে লড়াই চালিয়ে যাবে।

মিছিলে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, উত্তরের সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশীদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনু মো. শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহ-সাধারণ সম্পাদক মো. কাদের হালেমী, জাকির হোসেন, দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, কোষাধ্যক্ষ সৈয়দ রফিকুল ইসলাম, সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, রাসেল মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদার, উত্তরের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বির, সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন লোবান, এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, মাহমুদুল বারী প্রমুখ।