আটলেটিকো মাদ্রিদের কাছে চ্যাম্পিয়ন লিভারপুলের হার

চ্যাম্পিয়ন্স লীগে নক আউট পর্বেও প্রথম লেগে দ্বিতীয়ার্ধে মরিয়া চেষ্টা করেও হার এড়াতে পারেনি চ্যাম্পিয়ন লিভারপুল। আটলেটিকো মাদ্রিদের কাছে ১-০ হেরেছে তারা। শেষ ষোলোর প্রথম লেগে জিতে পরের ধাপে ওঠার পথে এগিয়ে গেছে দিয়েগো সিমেওনির দল।

গত বছর এই মেত্রোপলিতানোয় টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইউরোপ সেরার ট্রফি উঁচিয়ে ধরেছিল লিভারপুল। এবার সেখানেই হার দেখে গেল ইয়ুর্গেন ক্লপের দল।

মঙ্গলবার রাতে ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে একচেটিয়া আধিপত্য দেখালেও আক্রমণভাগে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। পুরো ম্যাচে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি তারা। উল্টো শুরুতেই হজম করে গোল। খুব কাছ থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন নিগেস।

দ্বিতীয়ার্ধে গোল শোধে আপ্রাণ চেষ্টা চালানো লিভারপুল ভালো দুটি সুযোগ পায়। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি মোহামেদ সালাহ ও অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ৫৩তম মিনিটে সালাহর লক্ষ্যভ্রষ্ট হেডের পর ৭৩তম মিনিটে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি হেন্ডারসন।

বাকিটা সময়ে একের পর এক আক্রমণ চালিয়ে গেলেও আটলেটিকোর রক্ষণ ভাঙতে পারেনি লিভারপুল। আগামী ১১ মার্চ লিভারপুলের মাঠে হবে ফিরতি লেগ। আরেক ম্যাচে পিএসজিকে ২-১ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।