মহিলা ফাজিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সম্মাননা ও বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা

শিক্ষকতা জীবন থেকে বিদায় নিলেও শিক্ষার্থীদের মাঝে শিক্ষকদের ছড়িয়ে দেয়া জ্ঞানের কোনো অবসর নেই বলে মন্তব্য করেছেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

বৃহস্পতিবার যশোরের রামকৃষ্ণ আশ্রম রোডে অবস্থিত আলহাজ্ব মতিউর রহমান মহিলা ফাজিল মাদরাসার শিক্ষকদের বিদায় সম্মাননা ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ধর্মীয় শিক্ষার গুরুত্ব তুলে ধরে জেলা প্রশাসক বলেন, মাদরাসায় শিক্ষা অর্জনের বিষয়ে হীনমন্যতায় না ভুগে, মেধার বিকাশ ঘটিয়ে মাদরাসা শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মুজাহার উদ্দিন, সিনিয়র সহকারী শিক্ষক হায়দার আলী ও সহকারী শিক্ষক আমান উল্লাহ’র হাতে বিদায় সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহ-সভাপতি আলহাজ্ব মতিউর রহমান ও মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা নূরুল ইসলাম।

মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও প্রাক্তণ শিক্ষার্থীদের সংগঠন আলহাজ্ব মতিউর রহমান মহিলা ফাজিল মাদরাসা অ্যালাইমনাই অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০১৯ সালে অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে মারজান আফরীন ও সাধারণ বৃত্তি পেয়েছে খাদিজা খাতুন। এছাড়া পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে শাহরিন ইসলাম রিপা ও সুমাইয়া এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা হলো- আবীর হোসেন, শিপরাতুল জিহাদ, আফতাব হোসাইন ফাহিম, আনিকা তাবাচ্ছুম, জান্নাতুল অনি, মনিরা আক্তার, উম্মে আইশা ও জান্নাতুল ফেরদাউস। দীর্ঘদিন পর মাদরাসার প্রাক্তণ শিক্ষার্থীরা পুরানো স্মৃতি রোমন্থন করতে গিয়ে যেন শৈশবে হারিয়ে যান।