বাঘারপাড়ায় গরীবদের খাবার পৌঁছে দিলেন ইউএনও

bagarpara uno

করোনা পরিস্থিতিতে যশোরের বাঘারপাড়ায় ১ হাজার গরীবদের জন্য খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার (২৮মার্চ) উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ নিজ গাড়িতে করে ৯টি ইউনিয়নে খাদ্যসামগ্রী পৌঁছে দেন। বিকেলে ইউপি চেয়ারম্যান ও সচিবেরা গ্রাম পুলিশদের মাধ্যমে নিজ নিজ এলাকায় এ খাবার বিতরণ করেন। এতে খুশি কর্মহীন নিন্ম আয়ের মানুষ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের মাধ্যমে বাঘারপাড়ায় ১ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী এসেছে। এর থেকে প্রতি ইউনিয়নে ১০০ প্যাকেট ও পৌরসভায় ১০০ প্যাকেট বিতরণ করা হয়েছে। যার প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি আলু, ৩০০ গ্রাম ডাল ও ১টি সাবান রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। দেশের এই ক্রান্তিলগ্নে যার যার অবস্থান থেকে গরীব ও নিন্ম আয়ের মানুষের পাশে দাড়ানো সবার নৈতিক দ্বায়িত্ব। এ কাজে সরকারকে সহযোগিতা করতে বিশেষ করে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

এদিকে ৯টি ইউনিয়নের চেয়ারম্যানেরা বেলা ১২টার মধ্যে ত্রাণ সামগ্রী বুঝে পেয়েছেন বলে মুঠোফোনে জানিয়েছেন। পরে বিকেলে তারা গ্রাম পুলিশদের মাধ্যমে প্রত্যেক গ্রামে তালিকাভূক্ত গরীবদের বাড়িতে খাবার পৌঁছে দেন।

পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু বলেন, আমি নির্ধারিত ১০০ প্যাকেট ত্রাণ সামগ্রী পেয়েছি। যাচাই বাছাই করে এটা পৌর এলাকার দিনমজুর, ভ্যান চালক ও হত দরিদ্রদের বাড়িতে নিজে গিয়ে সন্ধ্যার ভেতরে পৌঁছে দেবো।