চৌগাছা পৌর এলাকা লকডাউন

chowgacha jessore map

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যশোরের চৌগাছা পৌর এলাকা লকডাউন করা হয়েছে। চৌগাছা পৌর এলাকা এক নারী (৩৭) ও এক কিশোর (১৩) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর উপজেলা প্রশাসন এই পদক্ষেপ নিয়েছে।

বুধবার বিকেল ৪টা ২৬ মিনিটে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম তার ফেসবুক ওয়ালে গোটা পৌর এলাকা লকডাউনের ঘোষণা দেন।

স্ট্যাটাসে তিনি বলেন, জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চৌগাছা পৌরসভা এলাকা লকডাউন করা হলো। সকলকে মেনে চলার জন্য অনুরোধ করছি।

এর আগে দুপুর দুইটায় তিনি ফেসবুকে আরেক ঘোষণায় বলেন, মেডিকেল ইমার্জেন্সি ছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চৌগাছা উপজেলায় সকল অটোরিকশা, ভ্যান সহ যেকোনো ধরনের মানুষ পরিবহন বন্ধ থাকবে। তবে জরুরি পন্য পরিবহন স্বাভাবিক থাকবে।

এরআগে বুধবার সকালে যশোরের সিভিল সার্জন অফিস থেকে মৌখিকভাবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকে চৌগাছার দুইজনের করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার চৌগাছার চার রোগীর নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয় নমুনা। এর মধ্যে ওই দুজনের নমুনা পজেটিভ আসে। বর্তমানে ওই দুজনই তাদের নিজেদের বাড়িতে চিকিৎসাধীন।

হাসপাতাল সূত্রে আরো জানা গেছে, এদের মধ্যে কিশোরটির ডায়রিয়া ও জ্বর ছিল এবং নারীর জ্বর ও গলায় ব্যথা ছিল।