যশোরের জিরাট আলিম মাদ্রাসার নতুন ভবন নির্মান কাজের উদ্বোধন

nabil

যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের জিরাট আলিম মাদ্রাসা নতুন ৪ তলা বিশিষ্ট একাডেমীক ভবন নির্মান কাজের উদ্বোধন করেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

দৃষ্টিনন্দন এভবন নির্মান কাজের উদ্বোধন কালে এমপি কাজী নাবিল আহমেদ বলেন, আমরা দুনিয়াতে সামান্য সময়ের জন্য এসেছি। এই সময় টুকু ভালো কাজে আল্লাহর দেখানো পথে ব্যয় করি। জীবন শেষ হয়ে গেলে আর কিছুই করার থাকবেনা। বেঁচে থাকতেই পরকালের রোজগার করতে হবে। অনেক সম্পদ থেকে লাভ কি? সেটা যদি ভালো কাজে ব্যবহার করতে না পারি। আমাদের সবাইকে দীনি শিক্ষা অর্জণ করতে হবে। যে শিক্ষা মৃত্যু পর আমাদের কাজে লাগবে।

মঙ্গলবার বেলা ১১ টায় সদর উপজেলার জিরাট আলিম মাদ্রাসায় ৪ তলা বিশিষ্ট নতুন একাডেমীক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রধান অতিথি’র বক্তব্য কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা কোরআন শিক্ষা করে তারা ইহজগতেও সম্মানের ব্যক্তি পরকালেও তারা সম্মানীত হবেন। প্রতিটি শিশুকে মাদ্রাসায় দীনি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। দীনি শিক্ষা ছাড়া কোন শিক্ষার মূল্য থাকবে না। একজন নেককার সন্তান পিতার মাতার জন্য আর্শিবাদ। যার অন্তরে কোরআনী শিক্ষা আছে তার দ্বারা খারাপ কাজ আসা করা যায় না। মসজিদ, মাদ্রাসা অল্লাহর ঘর। আল্লাহর ধ্যানে মানুষ মগ্ন থাকে এখানে। দেশ ও দশের কল্যাণে দোয়া করা হয় মসজিদ-মাদ্রাসায়। মসজিদ এবং মাদ্রাসায় দান করলে সেটা নষ্ট হয় না। কাল কিয়ামতে ওই দানই আপনার সাফায়েত করবে। একটি সন্তান হলেও মাদ্রাসায় পড়ানো আহ্বান জানিয়েছেন তিনি।

প্রায় ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট মাদ্রাসা ভবন নির্মাণ কাজ চলছে। মাদ্রাসার সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু-হানিফা, প্রিন্সিপাল আবু জাফর, তরুণ ব্যবসায়ী যুবলীগ নেতা রাজু আহম্মেদ রাজ সহ স্থানীয় দলিয় নেতাকর্মি।