যশোরে ২৪ ঘন্টায় আরো ৭জন করোনায় আক্রান্ত

coronavirus jessore map

করোনা ভাইরাসে যশোরে নতুন করে আক্রান্ত হয়েছে ৭জন। এ নিয়ে যশোর জেলায় করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ৪০২৬ জন। মারা গেছে ৪৮জন। সুস্থ্য হয়েছেন ৩৮৪৬জন।

শুক্রবার সকালে যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন সাংবাদিকদের কাছে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ৩৮টি নমুনার রিপোর্ট প্রেরন করেন। এর মধ্যে ৭ জনের শরীরে করোনা পজিটিভ। একই দিন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। যার দু’টিই নেগেটিভ।

সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, শুক্রবার ১৬ অক্টোবর যশোর জেলা থেকে ৯টি নমুনা সংগ্রহ করে এবং বৃহস্পতিবার ১৫ অক্টোবর ৬৬টি নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে। এ যাবত যশোর জেলা থেকে ১৬ হাজার ৪শ’ ৪টি নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে ১৬ হাজার ১শ’ ৩৪টি রিপোর্ট প্রেরণ করেন। যার মধ্যে ৪ হাজার ২৬ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে ২ হাজার ৮শ’ ১৪জন পুরুষ ও ১ হাজার ২শ’ ১২ জন নারী। এ সময়ের মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা যায় ৪৮জন। বর্তমানে পাঠানো নমুনার মধ্যে পেন্ডিং রয়েছে ২৭০টি রিপোর্ট। যার মধ্যে ২শ’ ৮৪জন স্বাস্থ্য বিভাগের ডাক্তার, সেবিকা ও কর্মকর্তা কর্মচারী।