ঝিনাইদহে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের শাহাদত বার্ষিকী পালিত

ঝিনাইদহে বীরশ্রেষ্ট শহীদ সিপাহি হামিদুর রহমানের ৪৯ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই সীমান্তে পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন তিনি।

দিবসটি উপলক্ষে ঝিনাইদহে র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ প্রাক্তণ সৈনিক কল্যাণ সংস্থার আয়োজনে সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পোস্ট অফিস মোড়ে গিয়ে শেষ হয়।
সেখানে সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, বাংলাদেশ প্রাক্তণ সৈনিক কল্যাণ সংস্থা জেলা শাখার সভাপতি ওয়ারেন্ট অফিসার শাহীনুর রহমান কাজল, সাধারন সম্পাদক সার্জেন্ট রফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় বক্তারা, শহরের একটি গুরুত্বপুর্ণ সড়ক বীরশ্রেষ্ট শহীদ সিপাহি হামিদুর রহমানের নামে নাম করণের দাবি জানান।

এদিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের ভাতিজা মুস্তাফিজুর রহমান জানান, ২৮ অক্টোবর সকালে তদের পারিবারিক ভাবে ৪ টি মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া সকালে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ডিগ্রী কলেজের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার অয়োজন করা হয়।