ম্যারাডোনার মৃত্যু তদন্তে এবার দুই নার্সকে জেরা

মৃত্যুর আগে দিয়াগো ম্যারাডোনার চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছিল আগেই। সেই সূত্রে সন্দেহভাজনদের জেরা করে ঘটনার তদন্ত করছে বুয়েনোস আইরেসের পুলিশ। তদন্তের স্বার্থে এবার জিজ্ঞাসাবাদের মুখে পড়তে চলেছেন কিংবদন্তি ফুটবলারের দেখভালের সঙ্গে যুক্ত থাকা দুই নার্স ও এক মনোবিদ। হৃদরোগে আক্রান্ত হয়ে বিশ্বকাপজয়ী মহাতারকার মৃত্যু হয় গত বছরের ২৫ নভেম্বর। তার কয়েক সপ্তাহ আগেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল।

ইতিমধ্যে তদন্তের স্বার্থে ডাকা হয়েছে হৃদরোগ বিশেষজ্ঞ ও শল্যবিদ লিয়োপোল্দো লুকে ও ম্যারাডোনার আর এক মনোবিদ অগাস্টিনা কোশাচভকে। পাশাপাশি আর্জেন্টিনার পুলিশ বিভাগ থেকে জানানো হল, এ’সপ্তাহেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে দু’জন নার্স ও অন্য এক মনোবিদকে। তদন্ত করে দেখা হচ্ছে, ম্যারাডোনা তাঁর জীবনের শেষ দিনগুলোয় যাদের কাছে ছিলেন, তাঁদের পক্ষ থেকে কোনওরকম অবহেলা ঘটেছিল কি না।

ময়নাতদন্তে কোথাও দেখা যায়নি যে, তিনি মৃত্যুর আগে মদ্যপান করেছিলেন বা মাদক নিয়েছিলেন। মৃত্যুর তদন্ত শুরু হওয়ার পরে লুকে জানিয়েছিলেন, কিংবদন্তি তারকাকে বাঁচানোর জন্য সম্ভাব্য সব চেষ্টাই তিনি করেছেন। তবে প্রথম বারের ময়নাতদন্তে দেখা যায়, তাঁর ফুসফুসে পানি জমেছিল এবং মৃত্যু হয় হৃদরোগেই। পুলিশ বিভাগে তদন্তে শুধু দেখা হচ্ছে, মৃত্যুর আগে ম্যারাডোনার ঠিকমতো যত্ন নেওয়া হয়েছিল কি না এবং শেষবার অসুস্থ হওয়ার পরে তাঁকে বাঁচাতে সব ব্যবস্থা দ্রুততার সঙ্গে নেওয়া হয়েছিল কি না।