ইয়েমেনে হুতিদের হামলায় ৩০ সেনা নিহত

ইয়েমেনে সৌদির নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে হুতি বিদ্রোহীদের হামলায় অন্তত ৩০ জন সেনা সদস্য নিহত ও ৬০ জন আহত হয়েছেন। খবর আল জাজিরার।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, সরকার নিয়ন্ত্রিত ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় লাহিজ প্রদেশের আল আনাদ সামরিক ঘাঁটিতে ড্রোন ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বিদ্রোহীরা।

প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইয়েমেনের নির্বাসিত সরকার বন্দর নগরটিকে ‘স্বাধীন’ ঘোষণা করার তিন দিন পর এই হামলার ঘটনা ঘটল।

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বাহিনীর মুখপাত্র মোহাম্মদ আল-নাকিব জানিয়েছেন, একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ঘাঁটির প্রশিক্ষণ ক্যাম্পে পড়ে। যেখানে কয়েক ডজন সৈন্য সকালের অনুশীলন করছিল।

তিনি বলেন, উদ্ধারকারীরা এখনও ঘটনাস্থলে তল্লাশি করছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আশপাশের বাসিন্দারা জানিয়েছেন, ওই এলাকায় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

বিতর্কিত কেন্দ্রীয় শহর তাইজের অন্যান্য বাসিন্দারা জানিয়েছেন, তারা হুথি নিয়ন্ত্রিত পূর্ব শহরতলিতে অবস্থানরত লঞ্চার থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার শব্দ শুনেছেন। হুতি বিদ্রোহীদের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।