সত্যি বলছি, খুব চাপে ছিলাম: রোনালদো

MANCHESTER, ENGLAND - NOVEMBER 15: Cristiano Ronaldo of Manchester United celebrates scoring their fifth goal during the Barclays Premier League match between Manchester United and Stoke City at Old Trafford on November 15 2008 in Manchester, England. (Photo by John Peters/Manchester United via Getty Images) *** Local Caption *** Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনালদো ব্যাক করলেন ১২ বছর পর, ফুটবলবিশ্বের সেই বিখ্যাত লাল জার্সিতে। আবার সেই ওল্ড ট্র্যাফোর্ডে! আবারও থিয়েটার অব ড্রিমসে’র সবুজ গালিচায় বীর বিক্রমে দাপিয়ে বেড়ালেন।

৩৬ বছর বয়সী এই ফুটবলারের জোড়া গোলই ম্যানচেস্টার ইউনাইটেডকে মৌসুমের তৃতীয় জয় এনে দিল। নিউক্যাসলকে ৪-১ গোলে হারায় রেড ডেভিলরা। সেই সঙ্গে পৌঁছে গেল লিগ টেবিলের শীর্ষ স্থানে।

ম্যাচ শেষে রোনালদো বলেছেন, পুনরভিষেকের আগে তিনি চাপে ছিলেন। শুক্রবার রাত থেকেই চাপ অনুভব করতে থাকেন ৩৬ বছর বয়সী এই তারকা।

খেলতে নামার আগে থেকে তার নামে জয়ধ্বনি দিতে থাকা গ্যালারির ৭৬ হাজার মানুষ তাকে আরও চাপে ফেলে দিয়েছিল। ম্যাচ শেষে রোনালদো বলেন, আমি সত্যি বলছি, খুব চাপে ছিলাম।

শুক্রবার রাত থেকেই মনে হচ্ছিল আমায় আবারও প্রমাণ করতে হবে যে, আমি এই দলে খেলার যোগ্য। মাঠে নামার পর থেকে সমর্থকদের চিৎকার আরও চাপ বাড়িয়ে দেয়।

তিনি আরও বলেন, ভাবিনি চাপ কাটিয়ে দুটি গোল করে ফেলব। আমি ভালো খেলতে চেয়েছিলাম। চাপে থাকলেও কাউকে বুঝতে দিইনি। সমর্থকদের খুশি করতে পেরে গর্বিত।

আমিও মনে করি, বাকি বিশ্বের ফুটবলের থেকে ইংল্যান্ডের ফুটবল একেবারেই আলাদা। এখানে এসে যে সম্মান আমি পেয়েছি তাতে আমি অভিভূত।