শেখ হাসিনার জন্মদিন : যশোরে যুবলীগের সপ্তাহব্যাপী ব্যতিক্রমী আয়োজন

যশোরে বেশ ঘটা করেই উৎসবমূখর পরিবেশে সপ্তাহব্যাপী ‘ক্রাউন জুয়েল’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে যুবলীগ।

কেন্দ্রীয় যুবলীগের ঘোষিত কর্মসূচির সাথে সমন্বয় আর ৭৫ তম জন্মদিনের সাথে মিল করে সাজানো হয় কর্ম সূচি। এসব কর্মসূচি থেকে কোনদিন ৭৫ জন মুক্তিযোদ্ধা, কোনদিন ৭৫ জন প্রতিবন্ধী শিশু আবার কোন দিন ৭৫ জন বিধবা মাকে অনুষ্ঠান থেকে দেয়া হয় নতুন পোশাক।

রক্ত দেয়া হয় ৭৫ জন থ্যালাসেমিয়া আক্রান্ত অসহায় শিশুকে। উৎসবের অংশীদার হয়েছেন বৃদ্ধাশ্রমের মায়েরাও। সপ্তাহব্যাপী এই কর্মসূচির সার্বিক তদারকিতে ছিলেন যশোর সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।

তিনি বলেন, আমরা যুবলীগের নেতাকর্মীরা চেষ্টা করেছি দিনটি উৎসবের মধ্য দিয়ে উদযাপন করতে। আমাদের নেত্রী ক্রাউন জুয়েল উপাধী পেয়েছেন। উন্নয়নের নেত্রী হিসেবে বিশ্বে তিনি এখন রোল মডেল।

বাংলাদেশকে তিনি এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি সব সময় যেসব মানুষের ভালো চান। যাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরন্তর সংগ্রম করেন, আমরা চেষ্টা করেছি সেইসব মানুষকে আমাদের উৎসবের সাথে যুক্ত করতে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দর্শনের বিষয়টি মাথা রেখে আমরা আমাদের সপ্তাহব্যাপী কর্মসূচি নির্ধারণ করি। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনটি যশোরে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, বিধবা মা ও বৃদ্ধাশ্রয়ের মায়েদের সাথে আমরা উপভোগ করেছি। তাদের সাথে উৎসবের অংশিদার হতে পেরে সত্যি এক অন্যরকম ভালোলাগা তৈরি হয়েছে।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবলীগ। সেই কর্মসূচির অংশ হিসেবে ২৮ সেপ্টেম্বর জন্মদিনে যশোরে জেলা যুবলীগের যুবলীগের ব্যানারে প্রেসক্লাব যশোরে ৭৫ জন মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে ৭৫ পাউন্ড কেক কাটেন যুবলীগের নেতাকর্মীরা।

এসময় ৭৫ জন মুক্তিযোদ্ধাকে শুভেচ্ছা উপহার হিসেবে দেয়া হয় নতুন পাঞ্জাবী। পরদিন জন্মদিনের উৎসবের অংশ হিসেবে ৭৫ জন প্রতিবন্ধী শিশুকে দেয়া হয় নতুন পোষাক। কর্মসূচির শেষদিন ৩০ সেপ্টেম্বর সদর উপজেলার শহীদ ইদ্রিস আলী মেমোরিয়াল একাডেমি মাঠে ৭৫ জন বিধবা মাকে নতুন শাড়ি দেয়া হয়।

এর আগে প্রথমদিন ২৫ সেপ্টেম্বর সদর উপজেলার মুক্তেশ্বেরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। পরদিন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল সদর উপজেলার ১৫টি ইউনিয়নের যুবলীগের নেতাকর্মীদের মাঝে এক হাজার ৫০০ বিভিন্ন গাছের চারা বিতরণ করেন।

আর ২৭ সেপ্টেম্বর থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের জন্য ৭৫ ব্যাগ রক্তদান করেন যুবলীগের নেতাকর্মীরা। শহরের দড়াটানা ভৈরব চত্বরে এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন আনোয়ার হোসেন বিপুল।