জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত দুই-একদিনের মধ্যে: স্থানীয় সরকারমন্ত্রী

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদে থাকবেন কি-না সে বিষয়ে দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

সোমবার মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হওয়ায় জাহাঙ্গীর আলম এই পদে থাকতে পারবেন কি-না,

এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, আইনে যেসব বিষয় আছে, তা পর্যালোচনা করার পর বলা যাবে। দুই-একদিন লাগতে পারে। শুক্রবার আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয় মেয়র জাহাঙ্গীরকে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে কারণ দর্শানোর নোটিশ পাওয়া এ নেতাকে দলের পদ থেকে বহিষ্কারের পাশাপাশি তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

একইসঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেয়া হয়। গণভবনে শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক থেকে জাহাঙ্গীর আলমকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নেতারা উপস্থিত ছিলেন।