করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৭ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। মৃত ছয়জনের মধ্যে চারজন পুরুষ এবং দুই নারী। বুধবার ৮ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ২০৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ৬৪৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫৪৯টি।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৪১ হাজার ৪০৬টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ছয়জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন এবং চট্টগ্রাম বিভাগের একজন, রাজশাহী বিভাগের একজন এবং সিলেট বিভাগের একজন রয়েছেন। মৃত ছয়জনের চারজন সরকারি হাসপাতালে এবং দুই জন বেসরকারি হাসপাতালে মারা যান।