করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১১৪০

Corona virus

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৩ হাজার ৬২৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৪৩৫টি।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে রয়েছেন পাঁচজন পুরুষ এবং দুইজন নারী। মৃত সাতজনের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন।

মৃত সাতজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের একজন, চট্টগ্রাম বিভাগের চারজন, রাজশাহী বিভাগের একজন এবং রংপুর বিভাগের একজন। মৃত সাতজনের মধ্যে ছয়জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৯ হাজার ৬৮৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৫ হাজার ৯৫৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩ হাজার ৭২৫ জন।