যারা মানুষকে গরিব করেছে, তাদেরকে আক্রমণ করতে হবে

Goyessor Ray

টিসিবির ন্যায্যমূল্যের ট্রাকের সামনে দীর্ঘ লাইনে জনগণকে আর বেশিদিন রাখা যাবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে দুস্থদের মধ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণকালে তিনি এ হুশিয়ারি উচ্চারণ করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকের অন্যায্য সরকারের ন্যায্যমূল্যের ট্রাকের সামনে হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। কারণ ক্ষুধায় লজ্জা টিকে না। সেই কারণে দেখা যায়, পোশাক-পরিচ্ছেদ ভালো অথচ লাইনে দাঁড়িয়েছেন।

এই লাইন ছোট নয়, লাইনটা অনেকটা বড় হচ্ছে। আমরা বলতে চাই, এই লাইনে বেশিদিন জনগণকে আর রাখা যাবে না। আজকে ক্ষুধা নিবারণের একটি মাত্র পথ এই সরকারে পতন। আইনের শাসন ও ঘুস-দুর্নীতি বন্ধ করার একটি মাত্র পথ এই সরকারের পতন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, লম্বা লাইনের এই চিত্র দেখে চোখে আঙুল দিয়ে বুঝানোর প্রয়োজন নেই যে, দেশে অভাব নেই, বিশেষ করে নিম্নবিত্ত ও স্বল্প আয়ের মানুষজন কী নিদারুণ কষ্টে আছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে।

চাল, ডাল, ভোজ্যতেল থেকে শুরু করে সবকিছুই বাড়ছে। তাই বলতে চাই, এই সরকার যাওয়ার সময় হয়েছে। তাদের চলে যাওয়া অনিবার্য। এই পতনকে নিশ্চিত করতে হবে এই ছাত্রসমাজকে।

কারণ অতীতে এই ছাত্রসমাজ অনেক পরিবর্তন ঘটিয়েছে, অনেক বিপ্লব করেছে এবং দেশের মানচিত্র তারা একসময়ে এনেছে। এই ছাত্রসমাজের এই গৌরবোজ্জ্বল ইতিহাসকে সামনে নিয়ে আপনাদের এগোতে হবে।

তিনি বলেন, দুস্থদের মাঝে পণ্যসামগ্রী বিতরণ করতে গিয়ে আমরা যেন ভুলে না যাই, যারা মানুষকে গরিব করেছে, দুস্থ করেছে- তাদেরকে আক্রমণ করতে হবে। তাদেরকে হটাতে হবে, তাদের বিচার করতে হবে।