মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে মৃত্যু বেড়ে ১২

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস দুর্ঘটনায় আহত একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আয়াতুল ইসলাম আয়াতের (২০) মৃত্যু হয়। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়ালো।
নিহত আয়াত চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমান বাজার এলাকার যুগীর হাটের আবদুস শুক্কুরের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আইসিইউ বিভাগের প্রধান ডা. হারম্ননুর অর রশীদ সমকালকে বলেন, ‘আইসিইউতে চিকিৎসাধীন আয়াতুল ইসলাম আয়াত শুক্রবার দুপুরে মারা গেছেন। ভর্তির পর থেকেই আয়াতের শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। দুর্ঘটনায় তার হাতের হাঁড় ও মাথা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাকে সুস্থ করে তুলতে আমরা সকল প্রচেষ্টায় করেছি। কিন্তু তাকে বাঁচানো গেল না।’

গত ২৯ জুলাই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার খন্দকিয়া গ্রামের আরএনজে কোচিং সেন্টার থেকে মিরসরাই খৈয়াছড়া ঝরনায় চালক-হেলপারসহ বেড়াতে যান ১৮ জনের একটি দল। ফেরার পথে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসে থাকা ১১ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয় সাতজন। তাদেরকে ঘটনার দিন চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তির দুইদিনের মাথায় গত পহেলা জুলাই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালের নিউরোসার্জারি বিভাগ থেকে আহত আয়াতুল ইসলাম আয়াতকে আইসিইউতে হস্তান্তর করেন চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা যান এসএসসি পরীক্ষার্থী আয়াত। এ ঘটনায় আহত কয়েকজন এখনও চমেক হাসপাতালে চিকিৎসাধীন।