যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

jessore bnp map

বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, জনগণের ধৈর্য্যের বাধ ভেঙে গেছে , তাদের তীব্র গণআন্দোলনে সরকারের বানের জোয়ারের মত ভেসে যাবে। বিক্ষুব্দ জনতা পার্শ্ববর্তী দেশের সরকার প্রধানদের মত অবস্থা করে ছাড়বে। জনতার রোষানল থেকে বাঁচতে তাদের সকল যৌক্তিক দাবি দাবা মেনে নিন। অন্যথায় পালানোর পথ খুঁজে পাবেন না।

ভোলায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের নির্বিচার গুলি চালিয়ে জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যা ও অস্বাভাবিক হারে জ্বালানী তেলসহ সার কৃষি উপকরণের দাম বৃদ্ধির প্রতিবাদে জেলা কৃষক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, জনবিরোধী সরকারের প্রতিটি কর্মকান্ডই জনগণের স্বার্থের পরিপন্থী ।

বিগত দিনে জ্বালানী খাত থেকে অস্বাভাবিক মুনাফা অর্জন করার পরও গত ছয় মাসের মধ্যে যখন বিশ্ব বাজারে জ্বালানী তেলের মূল্য সর্বনিন্ম তখন দেশের বাজারে অস্বাভাবিক ভাবে তেলের মূল্য বৃদ্ধি করে সরকার জনগণকে সর্বোচ্চ কষ্টের মধ্যে ফেলে দিয়েছে। দাম বৃদ্ধির কারণটা কি কাদের স্বার্থে দাম বৃদ্ধি করা হলো জনগণ জানতে চায়। উপকরণ সরবরাহের অভাবে অনেক সার কারখানার উৎপাদন বন্ধ হয়ে গেছে। যার ফলে তীব্র সার সংকটের পাশাপাশি দামও কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। সার ডিজেলসহ সকল প্রকার উপকরণ মূল্য বৃদ্ধির কারণে কৃষকের উৎপাদন ব্যয় কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। অনেকে উৎপাদনে ব্যয় মেটাতে না পেরে উৎপাদন বন্ধ করে দিয়েছে। তিনি বলেন, জনগণকে সাথে নিয়ে বিএনপির প্রতিবাদ চলছে,প্রতিবাদ চলবে। যতদিন পর্যন্ত জনবিরোধী সরকারের পতন না হবে ততদিন প্রতিবাদ অব্যাহত থাকবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন,জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। জেলা কৃষকদলের সিনিয়র সহসভাপতি শিকদার সালাউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেনের পরিচাললনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ,মারুফুল ইসলাম, জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান,জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, জেলা কৃষক দলের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, সহসভাপতি শামসুদ্দিন বাবলু, সহ-সাধারণ সম্পাদক কামাল হোসেন,কৃষক দল নেতা হাবিবুর রহমান বেগ,মিলন বিশ্বাস,ফুল মিয়া, আজগর আলী,আমিরুল ইসলাম,মিজানুর রহমান কালু, মোস্তফা আনোয়ার, মাহবুবুর রহমান,নজরুল ইসলাম প্রমুখ।