রাখি বন্ধন উৎসব’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন ভারতের বনগাঁ

কচুরিপানা আনবে সোনা’ এই স্লোগানকে সামনে রেখে ‘শুভ রাখি বন্ধন উৎসব’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন ভারতের ইছামতি কমিউনিকেশন ও বনগাঁ পৌরসভা কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট বিজিবি ক্যাম্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উপহার সামগ্রী গ্রহন করেন ৮৫ যশোর-১ আসনের জাতীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।

ভারতের ইছামতি কমিউনিকেশন ও বনগাঁ পৌরসভার পক্ষে পৌর মেয়র গোপাল শেঠের নের্তৃত্বে কচুরিপানার তৈরি রাখি হস্তান্তর করা হয়।

শেখ আফিল উদ্দিন বলেন,ভারত সরকারের প্রতিনিধিদের কাছ থেকে এই বিশেষ উপহার আমি গ্রহন করেছি।ভারত সরকারের প্রতিনিধিগণ উপহারটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ জানান।আমি তাদেরকে আশ্বস্ত করেছি আমি উপহারটি অবশ্যই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিবো।

“সৌহার্দ্য,সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ সুসংহত রাখতে দুই দেশের মধ্যে বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলোতে একে অপরকে মিষ্টি ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি।এমন কর্মকাণ্ডের ফলে দুই দেশের মাঝে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে। আজীবন অটুট থাকুক বাংলাদেশ ও ভারতের এই বন্ধুত্ব ও সম্প্রীতি।”

বনগাঁ পৌরসভার পৌর মেয়র গোপাল শেঠ বলেন,বাংলা সবাইকে শেখায়।দুই বাংলার একদিকে শেখ হাসিনা অন্য দিকে মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুই জনের যে ভাবনা মহিলাদের স্বনির্ভর করতে হবে।লোনা জলের কচুরিপানা ব্যবহার করে আমাদের ১২হাজার মেয়ে স্বাবলম্বী হয়েছে।এই বার্তা বাংলাদেশে পৌছে দিতেই এই উদ্যোগ।কচুরিপানার তৈরি রাখি দিয়ে দুই বাংলার সম্প্রীতি,সংহতি ও শান্তির মেলবন্ধন তৈরি হবে এটাই আমাদের প্রত্যাশা।