ডলারের দাম শীঘ্রই কমবে: পরিকল্পনামন্ত্রী

M A Mannan
ফাইল ছবি

 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের রিজার্ভ তলানিতে আছে-তা সঠিক নয়, আমাদের রিজার্ভ ভালো। আরও ভালো হবে। ডলারের দামও শীঘ্রই কমে আসবে।

 

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও এসএসসি-এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

 

দেশের রিজার্ভ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে মোটরসাইকেল চালায় সে কী প্রতিদিন ট্যাঙ্কির রিজার্ভ খুলে দেখে? ঘণ্টায় ঘণ্টায় খুলে কেউ দেখে না, কারণ আন্দাজ রয়েছে। আমাদের রিভার্ভ ভালো আছে। প্রবাসী ভাইয়েরা টাকা পাঠাচ্ছেন। এখন আরও বাড়ছে। ডলারের দাম বেড়ে ১২০ টাকা হয়ে গিয়েছিলো। এখন সেখানে আর নেই। কমে ১০৫ থেকে ১০৬ টাকায় চলে এসেছে। আরও কমবে।

 

 

চা শ্রমিকদের চলমান আন্দোলন নিয়ে মন্ত্রী বলেন, সকল কায়িক শ্রমিকের প্রতি ন্যায় বিচার করবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি এখানে অনেক সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে আমার বিশ্বাস সরকার এ সম্পর্কে সচেতন রয়েছে। যারা বাগানের মালিক তারা শ্রমিকদের থাকার জায়গা দেন, রেশন দেন, মেডিকেল কেয়ার দেন, স্কুল দেন, বিদ্যুতও দেন। সেগুলো যোগ-বিয়োগ করে আমি চাই ন্যায় বিচারের মজুরির পক্ষে। আশা করছি সেটি তারা পাবেন।

 

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল ওয়াহাব রাশেদ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে প্রমুখ।