যশোরে সহকারী কমিশনার ও সাব রেজিষ্টারসহ ৭ জনের বিরুদ্ধে জালিয়াতি মামলা

জালিয়াতি ও সহযোগীতার অভিযোগে যশোর সদর সহকারী কমিশনার ও সাব রেজিষ্টারসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার যশোর রেলরোড চৌরাস্তা মোড়ের মৃত স্বপন কুমার মোদকের ছেলে অমিত কুমার মোদক বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগের তদন্তকরে সিআইডিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো সদর সহকারী কমিশনার সৈয়দ মোঃ জাকির হোসেন, সাব রেজিস্টার চন্ডী দাস সাহা, সদর ইউনিয় ভুমি কর্মকর্তা সাইফুল ইসলাম, রেলরোড চৌরাস্তার রাজ কুমার রায় ও তার তিন ছেলে দিলীপ কুমার রায়, দীপক কুমার রায় এবং লিখিল কুমার রায়।

মামলার অভিযোগে জানা গেছে, স্বপন কুমার মোদক মারা যাওয়ার সময় তার দুই নাবালোক ছেলে ও স্ত্রী ছিল। তাদের বসত বাড়ি শহরের বারান্দী মৌজার হাল ১৫০৭ দাগের ২ দশমিক ৩৪ শতক জমির উপর। স্বপন কুমার মোদক মারা যাওয়ার পর থেকে রাজ কুমার ও তার ছেলেরা এ জমি দখলের নানা ষড়যন্ত্র করে আসছে। গত ১৪ অক্টোবর রাজ কুমার ও তার ছেলেরা মৃত স্বপন কুমার মোদকের বাড়িতে এসে তার স্ত্রী-ছেলেদের বাড়ি ছেড়ে দিতে বলে। এ সময় তারা একটি দলিল দেখায় যা কিনা তার মা ২০০৮ সালে তাদের কাছে বিক্রি করছে। প্রকৃত পক্ষে আসামিরা জালিয়াতি করে তার মায়ের স্বাক্ষর করে এ দলিল তৈরী করেছে। জাল স্বাক্ষরিত এ দলিল সাব রেজিস্টার রেজিস্ট্রি ও ইউনিয়ন ভুমি অফিসের সহযোগীতা আসামিরা সহকারী কমিশনার ভুমি কর্মকর্তার কাছ থেকে নামপত্তন করে নিয়েছে। আসামিরা কর্মকর্তা সহযোগীতায় জালিয়াতির আশ্রয় নিয়ে এ দলিল রেজিষ্ট্রি ও নামপত্তন করার অভিযোগে তিনি এ মলা করেরেছন।