যশোরে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এস.এম. নূরুল ইসলামকে বিদায় সংবর্ধনা

বুধবার যশোর জেলা পরিষদ কর্তৃক আয়োজিত ইঞ্জিনিয়ার এস.এম. নূরুল ইসলামের চাকুরী থেকে অবসরে যাওয়ার বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। বক্তব্য রাখেন জেলা পরিষদের কর্মচারীদের পক্ষ থেকে প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান সরদার। পরিষদের সদস্যদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন গৌতম চক্রবর্তী,ও বিদায়ী কর্মকর্তা ইঞ্জিনিয়ার এস.এম. নূরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পরিষদের উচ্চমান সহকারী মোঃ আব্দুল আজিজ।
এস.এম. নূরুল ইসলাম গত ২০. নভেম্বর নির্বাহী প্রকৌশলী এলজিইডি থেকে চাকুরী জীবন থেকে অবসরে নেন। এলজিইডি যশোর থেকে এস.এম. নূরুল ইসলামকে গত ২০.১১.২০২২ইং বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

উল্লেখ্য নূরুল ইসলাম যশোর জেলা পরিষদে ২০০৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। তিনি সর্বমহলে একজন সৎ, সাদামনের মানুষ এবং সামাজিক প্রকৌশলী হিসেবেও পরিচিত। লেখক ও গবেষক হিসেবেও তার খ্যাতি রয়েছে।

যশোর জেলা পরিষদে গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় যশোর জেলা পরিষদ মিলনায়তনে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। বিদায় সংবর্ধনায় প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করেন-নূরুল ইসলাম একজন সৎ, নিষ্ঠাবান ও গুণী প্রকৌশলী। জেলা পরিষদে কর্মরত থাকা অবস্থায় যশোরের ইতিহাস ঐতিহ্য ও যশোর জেলা পরিষদের ১২৭ বছরের গৌরব গাঁথা ইতিহাস সম্বলিত শতবর্ষী বই প্রকাশ করেন। শতবর্ষীতে প্রকাশিত নানা তথ্য-উপাত্ত তুলে ধরে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে তার কর্মজীবনের বিভিন্ন অবদান তুলে ধরা হয়। প্রকৌশলী হয়েও তিনি প্রাচীন যশোরের গৌরব গাঁথা অনেক ইতিহাস ‘শতবর্ষী’তে তুলে ধরেছেন বলে তাকে ধন্যবাদ জানানো হয়।

নূরুল ইসলাম তার অভিব্যক্তিতে জানান শতবর্ষী’র চেয়েও অনেক বেশি তথ্য সম্বলিত আরো একটি বই প্রকাশের চেষ্টা করছেন। পরবর্তী বইটি প্রকাশের ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।