মানিকগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন আজ

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। রোববার সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীর পক্ষের অনুসারীরা জেলা শহরসহ প্রত্যন্ত এলাকায় ছেয়ে ফেলেছে ব্যানার ফেস্টুনে।

এদিকে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা তৃণমূলে না ছুটে ব্যস্ত সময় পার করছেন কেন্দ্রীয় নেতাদের কাছে। স্বাস্থ্যমন্ত্রীর তিন আস্থাভাজন নেতা এবারের সম্মেলনের অন্যতম কেন্দ্রবিন্দু। এরা তিনজনই এক পদের জন্য যার যার মতো করে লবিং করে যাচ্ছেন।

এদের একজন বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম। এছাড়া মন্ত্রীর অনুসারী দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক উভয় সাধারণ সম্পাদক পদ পাওয়ার লড়াইয়ে পাল্টাপাল্টি শোডাউন করে রাজনৈতিক মহলে ব্যাপক শোরগোল তুলেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৫ সালের ১৭ জানুয়ারি জেলা আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সভাপতি হন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন। জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা ও ৬৫টি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শেষ হয়েছে। এক লাখ মানুষের উপস্থিতির জন্য সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান। এছাড়া প্রধান বক্তা থাকবেন দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।