পিএসজির পছন্দ রিয়াল ডিফেন্ডার, মেসি চান বার্সা সতীর্থকে

একজন লেফট ব্যাকের সন্ধানে আছে পিএসজি। পর্তুগালের তরুণ নুনো মেন্ডিস ইনজুরিতে আছেন। তার মাঠে ফিরতে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত লাগতে পারে। ওই জায়গায় লিওনেল মেসি চান বার্সেলোনার লেফট ব্যাক জর্ডি আলবাকে কিনুক প্যারিসিয়ানরা।

ওদিকে পিএসজি কর্তৃপক্ষ রিয়াল মাদ্রিদের লেফট ব্যাক ফারল্যান্ড মেন্ডিকে দলে নেওয়ার কথা ভাবছে। সংবাদ মাধ্যম এল ন্যাশিওনাল দাবি করেছে, লিওনেল মেসি পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে চান। ওই চুক্তির সঙ্গে শর্ত হিসেবে তিনি স্প্যানিশ ডিফেন্ডার আলবাকে দলে চেয়েছেন।

বার্সেলোনাও আলবাকে ছেড়ে দিতে চায়। ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়ের দশ বছরের সার্ভিস নিয়েছে ক্লাবটি। তাকে বেতন জনিত কারণে আগেও ক্লাব ছাড়তে বলেছিল বার্সা। ক্যাম্প ন্যুতে থেকে গেলেও তিনি পে কাট বা বেতন কম নিয়েছেন। তার জায়গায় তরুণ আলেজান্দ্রো বালদেকে নিয়মিত খেলাচ্ছেন বার্সা কোচ জাভি। পিএসজি চাইলে জানুয়ারিতেই তাকে ছেড়ে দেবে কাতালানরা।

মেন্ডির প্যারিসে আসার খবরও দিয়েছে সংবাদ মাধ্যম এল ন্যাশিওনাল। তারা জানিয়েছে, রিয়াল মাদ্রিদে ২৭ বছরের মেন্ডি প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন। সেজন্য তাকে ছেড়ে দিতে চায় লস ব্লাঙ্কোসরা। রিয়াল কর্তৃপক্ষ তার দাম চেয়েছে ৫০ মিলিয়ন ইউরো। ফ্রান্স ডিফেন্ডারকে প্রথমে কিনতে চেয়েছিল ম্যানচেস্টার সিটি। তারা এখনও লড়াই থেকে নাম সরিয়ে নেয়নি।