১১ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

১১ ঘণ্টা পর খুলে দেওয়া হলো পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটের ফেরি চলাচল। রোববার রাত ১১টা থেকে আজ সকাল ১০টা পর্যন্ত এই রুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

ফলে পারাপারের অপেক্ষায় থাকা বাস ও ট্রাকসহ বিভিন্ন যানবাহনের তিন কিলোমিটার পর্যন্ত দীর্ঘ লাইন তৈরি হয়। এতে দুর্ভোগ পোহাতে হয় পারাপারের জন্য অপেক্ষায় থাকা যাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে রোববার রাত ১১টার দিকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ দুই নৌরুটে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়।

ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা রাজবাড়ী গামী দিগন্ত পরিবহনের শহিদুল ইসলাম বলেন, আজ সকাল ৭টায় দিকে গাবতলী থেকে বাস ছেড়ে সকাল ৯টা দিকে পাটুরিয়া ঘাটে এসে ঘন কুয়াশার কারণে আটকা পড়েছি।

আরিচা কার্যালয় বিআইডব্লিউটিসির এজিএম আব্দুল সালাম রহমান সমকালকে বলেন, রোববার রাত ১১টা থেকে ঘন কুয়াশায় নৌপথ দেখা না গেলে নৌ দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। সোমবার সকাল ১০টার পর ঘন কুয়াশা কমতে থাকলে এ দুই নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।