স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

vot

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপনির্বাচনে কয়েকটি কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার সকালে বিভিন্ন কেন্দ্রে এসব ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া যায়।

সকালে শহরের আলী নগর ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের আপেল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলছেন নৌকার প্রার্থী ওদুদ বিশ্বাসের সমর্থকরা। এসময় তারা নৌকার স্লোগানও দিতে থাকেন।

প্রিজাইডিং অফিসার রাসেদুল ইসলাম বলেন, সকালে সুষ্ঠুভাবেই ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোটারদের উপস্থিতি কম।

ভোট দিয়ে বীর মুক্তিযোদ্ধা মোস্তাক আহমেদ বলেন, প্রথম ভোট দিলাম ইভিএমে। এখন ভোটার কম। বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়বে।

এই কেন্দ্রে সকাল সাড়ে ৯টার দিকে এসে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন অভিযোগ করেন, প্রতিটি কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে।

নয়াগোলা ভোট কেন্দ্রে সকাল ১০ টায় গিয়ে দেখা যায়, সেখানে স্বতন্ত্র প্রার্থী লিটনের কোনো এজেন্ট নাই।

এখানকার প্রিজাইডিং অফিসার রাকিবুল ইসলাম বলেন, সবতন্ত্র প্রার্থী তার এজেন্টদের কাগজপত্র দিয়ে গেছে রাতে। তবে সকালে কোনো এজেন্ট আসেননি। এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ সত্য নয় বলে তিনি দাবি করেন। তিনি জানান, এখানে ৩ হাজার ৩৩৬ জন ভোটার। সকাল ১০ টা পর্যন্ত ১০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ওদুদ বিশ্বাসের সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।সকালে ভোট গ্রহণ শুরুর পর স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন কেন্দ্র পরিদর্শনে আসেন। এসময় একজন বহিরাগতকে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বললে দুই প্রার্থীর মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় আওয়ামী লীগ নেতা আবদুল হাকিমের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী লিটনের হাতাহাতি হয়। এসময় দুপক্ষই ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় মাঠে একটি অবিস্ফোরিত ককটেল পাওয়া যায়। র‍্যাবের বোমা নিস্ক্রিয়করণ দল এসে বোমাটি নিস্ক্রিয় করে।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শহিদুল ইসলাম জানান, হঠাৎ করেই দুপক্ষ সংঘর্ষে জড়ায়। পরে পরিবেশ নিয়ন্ত্রনে আসে। ২ হাজার ৬০০ ভোটারের মধ্যে বেলা ১১ টায় ১৩ শতাংশ ভোট গ্রহণ হয়েছে বলে তিনি দাবি করেন। যদিও সেখানে তখন ভোটার উপস্থিতি খুবই কম ছিলো।

চাঁপাই সদর আসনে লড়ছেন তিনজন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ প্রার্থী আবদুল ওদুদ বিশ্বাস (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন (আপেল), বিএনএফ প্রার্থী কারুজ্জামান খান (টেলিভিশন)। এই আসনে ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৫ হাজার ৮৩৩ জন, নারী ২ লাখ ৫ হাজার ৬১২কেন্দ্র ১৭২ জন।