রোটারের্ক্ট ক্লাব অব কালীগঞ্জ পূর্ণতার অভিষেক অনুষ্ঠিত

আওয়াম লীগের বন ও পরিবেশ উপ-কমিটি এবং যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ বলেছেন, রোটার‌্যাক্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন। এই সংগঠনটি ১৮ থেকে ৩০ বছর বয়সী তরুণ-তরুণীদের মাধ্যমে পরিচালিত হয়। একই সাথে রোটারি ইন্টারন্যাশনালের সহযোগী হিসেবে কাজ করে। ২০১৮ বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন হিসেবে রোটার‌্যাক্ট পার করেছে গৌরবময় ৫০বছর। এটা সাধারণত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই এই সংগঠনটি বেশি করে।

তিনি বলেন, রোটার‌্যাক্ট আন্দোলন অতি অল্প সময়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে। রোটার‌্যাক্ট আন্দোলন জনপ্রিয়তার সবচেয়ে বড় কারণ হচ্ছে তার অসাধারণ সব নিয়মনীতি। প্রতি বছরের পহেলা জুলাই সারা বিশ্বে এক সাথে সব ক্লাবের নেতৃত্বের পরিবর্তন ঘটে। আর ৩০ জুন সে নেতৃত্বের অবসান ঘটে। এই ক্লাবের সদস্যরা রোটার‌্যাক্টর হিসেবে পরিচিতি পায়। সারাবিশ্বে প্রায় ১১হাজার রোটার‌্যাক্ট ক্লাব এবং আড়াই লাখ রোটার‌্যাক্টর রয়েছে।

আরশাদ পারভেজ বলেন, রোটার‌্যাক্টের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুণ-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা। তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হওয়া। বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

তিনি বিকালে যশোরের নওয়াপাড়া আকিজ সিটিতে রোটারের্ক্ট ক্লাব অব কালীগঞ্জ পূর্ণতা-২০২৩- সপ্তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন।

অভিষেক অনুষ্ঠানে রোটারেক্ট জাকির হোসেন হৃদয়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডি আর আর আব্দুল কায়ুম, রোটারেক্ট বিবেকানন্দ মন্ডল, রোটারেক্ট শাহ্ শাফিউজ জালাল, রোটারেক্ট দিলরুবা আক্তার, রোটারেক্ট ফারাজী নাসির উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন হাফিজুর রহমান এবং সার্বিক সহযোগিতা করেন চাটার প্রেসিন্ডেন্ট মাহমুদুল হাসান রাজু।

অনুষ্ঠানের শুরুতে কোরআনা তেলোয়াত ও অতিথিদের ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ এবং ক্রেস প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।