বঙ্গবন্ধু দেশের মানুষের হৃদয়ে সোনার বাংলার স্বপ্ন বুনে গেছেন: পররাষ্ট্রমন্ত্রী

abdul momen
ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীন দেশ দিয়ে যাননি, এ দেশকে শক্ত ভীতের ওপর রেখে যাননি, তিনি দেশের মানুষের হৃদয়ে সোনার বাংলার স্বপ্ন বুনে গেছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশের মানুষ সেই সোনার বাংলার লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে।

আজ মঙ্গলবার ভোলার চরফ্যাসনে ট্যাফনাল ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদেশিরা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি অখ্যায়িত করে এ দেশের কোনো ভবিষ্যৎ নেই বলে উপহাস করেছেন। বিদেশিদের সেই উপেক্ষা উপহাসের বাংলাদেশ আজ সম্ভাবনাময় অর্থনীতির বিশাল ক্ষেত্রে পরিণত হয়েছে। এগুলো সম্ভব হয়েছে দেশের জনগণের জন্য এবং শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের জন্য।

তিনি আরও বলেন, আমরা ভাগ্যবান। আমরা শেখ হাসিনার মতো নেতৃত্ব পেয়েছি। তার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশে অনেক অভাবনীয় উন্নয়ন হয়েছে। প্রত্যেক মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে আজ দেশের মানুষ মঙ্গার শিকার হচ্ছে না, কেউ না খেয়ে মারা যাচ্ছে না। বরং দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

আওয়ামী লীগ সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একান্ত প্রচেষ্টায় দেশের সব গ্রামে শহরের সুবিধা পৌঁছে দিয়েছেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, শিক্ষাই আমাদের ওপরে ওঠার সিঁড়ি। তাই অভিভাবকদের সজাগ থাকতে হবে, যাতে ছেলে মেয়েদের শিক্ষা সুন্দর হয়। কারণ শিক্ষাই জাতি মেরুদণ্ড। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা। সেই সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই। সোনার মানুষ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে ভোলা-৪ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি মো. এস এম আকতারুজ্জামান, জেলা প্রশাসক তৌফিক-ইলাহী-চৌধুরী, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ প্রমুখ।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী চরফ্যাসন সদরের জ্যাকব টাওয়ার, শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, দৃষ্টিনন্দন ফ্যাসন স্কয়ারসহ উন্নয়নমূলক অবকাঠামো পরিদর্শন করেন।