ঝিনাইদহে ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঝিনাইদহে পালিত হয়েছে জাতীয় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করে জেলা প্রশাসন। সেসময় সংরক্ষিত আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক প্রশাসক মনিরা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ সুপার আশিকুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদসহ সরকারি, বেসরকারি নানা সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এর আগে শহরের বিভিন্ন স্থান থেকে র‌্যালি, শোভাযাত্রা সহকারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারের পাদদেশে হাজির হয়।
মঙ্গলবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে জেলা প্রশাসনের আয়োজনে প্রভাতফেরীর আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ নেয়। পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে প্রভাতভেরী বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হয়।
এদিকে সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধ-নমিত এবং কালোপতাকা উত্তোলন করা হয়। পরে সেখান থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ দলীয় নেতাকর্মীরা।