যশোরে বোন বাদি হয়ে ভাইয়ের নামে মামলা, গ্রেফতার-২

আপন ভাই কর্তৃক বোনের পৈত্রিক ৩৮ শতক জমি কিনে টাকা ও জমি ফেরত না দিয়ে উল্টো হুমকী ধামকী দেওয়ার ঘটনায় কোতয়ালি থানায় বোন বাদি হয়ে মামলা করেছেন। মঙ্গলবার দিবাগত গভীর রাত ১২ টার পর মামলাটি করেন, যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী ও মৃত চাঁন মিয়ার মেয়ে মোছাঃ জয়তুন খাতুন। মামলায় আসামী করেন,সদর উপজেলার কচুয়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে রুহুল আমীন ও একই গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে আমিন মিয়া। পুলিশ দুই প্রতারককে গ্রেফতার করে বুধবার ১ মার্চ দুপুরে আদালতে সোর্পদ করেছেন।

বাদি জয়তুন খাতুন মামলায় উল্লেখ করেন, রুহুল আমীন বাদির আপন ভাই। বাদির পিতা মারা যাওয়ার পর কচুয়া মৌজার অর্ন্তগত দাগ নং-১৪৩০,১৪২৯ ও ৭২০ তে বসত বাড়ী ১২ ও মাঠান ২৬ মোট ৩৮ শতক জমি পিকা কর্তৃক পান। বর্তমানে উক্ত জমির মূল্য ৪০ লাখ টাকা। বাদির ভাই রুহুল আমীন উক্ত ৩৮ শতক জমির মূল্য মাত্র ৯লাখ টাকা এক তরফা দাম ধরে বাদিকে বায়না স্বরুপ সাড়ে ৩লাখ টাকা দিয়ে ২শ’ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে লিখে নেয় এবং আগামী ৬ মাসের মধ্যে বাকী টাকা পরিশোধ করে উক্ত জমি লিখে নিবে মর্মে শর্ত থাকে। পরবর্তীতে বাদির ভাই রুহুল আমীন বাদিকে পর্যায়ক্রমে আরো ৩লাখ ১০ হাজার টাকা সর্বমোট ৬লাখ ৬০ হাজার টাকা বাদিকে প্রদান করে।

বাকি ২লাখ ৪০ হাজার টাকা ৬ মাসের মধ্যে পরিশোধ করে জমি রেজিষ্ট্রি করবে বলে স্ট্যাম্পে চুক্তিবদ্ধ হয়। কিন্তু রুহুল আমীন ধার্য্য তারিখের মধ্যে বাদিকে টাকা না দিয়ে বিভিন্ন ধরনের তালবাহনা মূলক কথাবার্তা বলে ঘুরাতে থাকে। বাদি টাকার জন্য বারবার তাগিদ দেওয়ার পরও রুহুল আমীন বাদিকে টাকা না দিয়ে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার জন্য চাপ সৃষ্টিসহ ভয়ভীতি প্রদান করছে। রুহুল আমীন আমিন মিয়ার সহায়তায় বাদিকে বিভিন্ন ধরনের কথাবার্তা বলে হয়রানী করছে।

এমতাবস্থায় রুহুল আমীনকে তার দেওয়া টাকা ফেরত নিয়ে বাদির জমি দখলে দিতে বললে সে টাকা ও দিবেনা এবং জমিও দিবেনা বলে হুমকী দিচ্ছে। বাদি তার স্বামী মনিরুল ইসলামকে গত ১৫ জানুয়ারী বিকেল ৪ টায় ভাই রুহুল আমীনের বাড়ির সামনে যেয়ে বাদি তার টাকা অথবা জমির দখলে দিতে বললে সে টাকা এবং জমি দখলে দিতে সম্পূর্ন অস্বীকার করে এবং বিভিন্ন অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেয়।

আপন ভাই রুহুল আমীন বোনের সরলতার সুযোগে জোর পূর্বক পাওনা টাকা না দিয়ে বিশ্বাসভঙ্গ করে প্রতারণামূলকভাবে জমির টাকা আত্মসাত করেছে। ঘটনার বিষয় আত্মীযস্বজনদের ও স্থানীয় লোকজনকে জানিয়েছে কোতয়ালি মডেল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতারক ভাই রুহুল আমীন ও তার সহযোগী আমিন মিয়াকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।