যশোরে যুবলীগ নেতা ম্যানসেলকে সংগঠন থেকে বরখাস্ত

যশোরের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তাকে লাঞ্ছিত করা এবং এই ঘটনায় মামলা হওয়ায় শহর যুবলীগের যুগ্ম আহবায়ক মেহেবুব রহমান ম্যানসেলকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ। বুধবার (৮ মার্চ) যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সুশৃঙ্খল সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা সদস্যদের সবার নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। বেআইনী জনতাবদ্ধ হয়ে সরকারি অফিসে অনধিকার প্রবেশ করে সরকারি কাজে বাঁধা প্রদান, হত্যার উদ্দেশ্যে মারপিট, জখম, শ্লীলতাহানী, হুমকি দেয়ায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এ কারণে সংগঠনের গঠনতন্ত্রের ২২(ক) ধারা মোতাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ-এর নির্দেশক্রমে যশোর শহর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মেহেবুব রহমান ম্যানসেলকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, গত ৫ মার্চ দুপুর ১টার দিকে যশোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে থেরাপি নিতে যান মেহেবুব রহমান ম্যানসেল। এসময় তুচ্ছ ঘটনায় ম্যানসেল ও তার সহযোগীরা প্রতিষ্ঠানের কর্মী আলা-আমিনকে মারপিট করেন। তার চিৎকার শুনে প্রতিষ্ঠান প্রধান মুনা আফরিণ দোতলা থেকে নিচে নেমে এলে তার সাথেও দুর্ব্যবহার ও হুমকি দেয়া হয়। ওই ঘটনায় থানায় অভিযোগ দিলে পুলিশ এক ঘন্টা পর অভিযান চালিয়ে ম্যানসেল ও তার চার সহযোগীকে আটক করে। এবং মামলা হয়।