মেগা প্রকল্প থেকে কোটি কোটি টাকা পাচার হয়েছে: গয়েশ্বর

বড় বড় মেগা প্রকল্প থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (১১ মার্চ) দুপুরে ধামরাইয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে মানববন্ধনে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বড় বড় মেগা প্রকল্প থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। তারা তিনগুণ-চারগুণ টাকা এসব প্রকল্প থেকে লুট করে বিদেশে পাচার করেছেন।

শোনা যায়, এসব টাকা পাচার করেছেন প্রধানমন্ত্রীর আত্নীয়-স্বজন ও তার ঘরের লোক।

তিনি আরও বলেন, ‘আমরা যখন যুদ্ধ করেছি, তখন সব জায়গায় ও ইউনিয়নে পিস কমিটি গঠন করা হয়েছিল।

বর্তমানে শেখ হাসিনা একটি পিস কমিটি বানিয়েছে। তার চেয়ারম্যান হচ্ছেন ওবায়দুল কাদের। ‘

তিনি সতর্ক করে দিয়ে বলেন, আমরা যে দিনই কর্মসূচি দেই, সেই দিনই পিস কমিটি মাঠে নামে। ৭১ এর পর পিস কমিটির যে দুর্দশা হয়েছিল, সেই অতীত ইতিহাস মনে রাখুন। ভবিষ্যতে যেন দুর্দশায় না পরতে হয়।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী সঞ্চালনা করেন।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো। এছাড়া বিএনপির সহ-পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ড. দেওয়ান মো. সালাউদ্দিন বাবুসহ বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।