এক মাস আগে নিখোঁজ হওয়া মানসিক রোগীর পরিচয় মিলেছে

এক মাস আগে নিখোঁজ হওয়া মানসিক রোগী ফরিদা খাতুনের পরিচয় মিলেছে। ফরিদা খাতুন অজ্ঞাত নামা রোগী হিসেবে জেনারেল হাসপাতালে ভর্তি হয়। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর জেলার ক্রাইমসিন টিম ফরিদা খাতুনের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে পরিচয় উদ্ধার করে।
পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন জানান, ১৫ মার্চ সকালে অজ্ঞাত নামা রোগী হিসেবে ফরিদা খাতুন (৪০) যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়। তিনি কথা বলতে না পারায় নাম ঠিাকানা জানা সম্ভব হয় না। হাসপাতাল কর্তৃপক্ষ কোতয়ালি থানা পুলিশে খবর দেয়। কোতয়ালি থানা পুলিশ পিবিআইকে অবহিত করে।

পিবিআইয়ের ক্রাইমসিন টিম ২০ মার্চ জেনারেল হাসপাতালে উপস্থিত হয়ে অজ্ঞাত মহিলার ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে এল আই সি পিবিআই হেডকোয়াটার্স ঢাকায় প্রেরন করে। অজ্ঞাত মহিলার নাম ফরিদা খাতুন বলে জানা যায়। তিনি নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার নাজিরপুর ইউনিয়নের কান্তপুর গ্রামের মৃত আব্দুল হক ও আয়েশা খাতুনের মেয়ে।

তার আইডি নংঃ ৪৬৪০৮৭১৯১১ বলে জানা যায়। এরপর ফরিদা খাতুনের পরিবারের লোকজনের সাথে কথা বলে জানান যায়, ফরিদা খাতুন প্রায় ১ বছর যাবৎ মানসিক রোগে ভুগছেন। গত এক মাস আগে তিনি বাড়ি থেকে নিখোঁজ হন। নিখোঁজের পর পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে সন্ধান পায় না। ফরিদা খাতুন কি ভাবে যশোর আসলেন এ বিষয়েও কোন কিছু বলতে পারেন না। ২০ মার্চ ফরিদা খাতুনের ভগ্নিপতি আব্দুল গনি ও আবু চাঁদ পিবিআই যশোর অফিসে আসলে ফরিদা খাতুনকে তাদের কাছে বুঝে দেয়া হয়।