যশোরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, পাঁচজনের বিরুদ্ধে মামলা

যশোরে বাঘারপাড়া এলাকায় একটি ক্লিনিকে লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে সাংবাদিক পরিচয়দানকারী ৫ প্রতারকের নামে যশোর আদালতে মামলা হয়েছে। যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়িয়া বাজারের ডক্টরস ক্লিনিকের স্বত্ত্বাধীকারী ডাক্তার জামিউল হাসান সেতু যশোর আদালতে বৃহস্পতিবার এই মামলা করেছেন। বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল মামলাটি আদেশের জন্য আগামি রোববার দিন ধার্য্য করেছেন।

আসামিরা হলো, যশোর সদরের বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী নাসিম রেজা, বসুন্দিয়ার কেফায়েতনগর গ্রামের আক্তারের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী ইয়াছিন, বাঘারপাড়ার বন্দবিলা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মৃত বানু শেখের ছেলে মাই টিভির সাংবাদিক পরিচয়দানকারী আক্তারুজ্জামান মিম, নারিকেলবাড়িয়ার মৃত মতিয়ার রহমানের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী ইমাম আলী বিপ্লব হোসেন ও মণিরামপুরের ভোমরদাহ গ্রামের আব্দুর রউফের ছেলে এবং এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী শাওন।

বাদী ডাক্তার জামিউল হাসান সেতুর নিজস্ব নারিকেলবাড়িয়া বাজারে ডক্টরস্ ক্লিনিক আছে। সেখানে অতি সুনামের সহিত রোগিদের সেবা দিয়ে আসছিলেন। গত ১০ এপ্রিল বিকেল ৪টার দিকে সকল আসামি ডক্টরস্ ক্লিনিকে প্রবেশ করে। রোগিদের ভয়ভীতি দেখিয়ে ছবি ও ভিডিও ধারণ করা শুরু করে। এসময় তাদের পরিচয় জানতে চাইলে প্রেসক্লাব যশোররে সদস্য বলে পরিচয় দেয়।

পাশাপাশি তারা এশিয়ান ও মাই টিভির সাংবাদিক পরিচয় দেয়। এসময় তাদের কাছে ছবি ও ভিডিও ধারণের কথা জানতে চাইলে তারা জানায় আপনার ক্লিনিকে অনেক সমস্যা আছে। এরপর তাদের ক্লিনিকের অফিসে গিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। ওই বাধ্য হয়ে বাদী আসামিদের কাছে ৫ হাজার টাকা চাঁদা স্বরূপ দেন। বাড়ি ৯৫ হাজার টাকা আগামি ১০ দিনের মধ্যে পরিশোধ না করলে বাদী ও তার ক্লিনিকের মানসম্মান ধুলোয় মিশিয়ে দিবে বলে হুমকি দিয়ে চলে যায়। এরপরে বাদী খোঁজখবর নিয়ে জানতে পারেন যে আসামিরা কোন প্রেসক্লাব যশোরের সদস্য না।
উল্লেখ্য আসামি আক্তারুজ্জামান মিমের বিরুদ্ধে এর আগেও একাধিক চাঁদাবাজির অভিযোগে সমাজের কথা পত্রিকায় সাংবাদ প্রকাশিত হয়েছে। বিভিন্ন লোককে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়েও অনেক হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।