যশোরে হাতুড়ী দিয়ে পেটানোর অভিযোগে মামলা, গ্রেফতার-১

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ৪ শতক জমি দখলকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার কারনে আব্দুল্লাহ আল মামুন (২৯)কে গালিগালাজের এক পর্যায় হাতুড়ী ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করার ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে।শুক্রবার ১৪ এপ্রিল দুপুরে মামলাটি করেন, যশোর সদর উপজেলার নওদাগ্রাম এলাকার আকরাম হোসেনের ছেলে মুজাহিদ হাসান। মামলায় আসামী করেন, যশোর সদর উপজেলার শ্যামনগর গ্রামের আরশাদ আলীর ছেলে বাদিউজ্জামান বাদল ও একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শাহিনুর রহমানসহ অজ্ঞাতনামা ২/৩জন। পুলিশ এ ঘটনায় এজাহার নামীয় আসামী শাহিনুর রহমানকে গ্রেফতার করে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করেছে।

মামলায় বাদি মুজাহিদ হাসান উল্লেখ করেন,তিনি ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার শ্রীরামপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল মামুন মিলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ৪শতক জমি ক্রয় করেন। জমি ক্রয়ের প্র হতে বিবাদীরা তাদের ক্রয়কৃত উক্ত জমি ভোগদখলে বাধাসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদান করেআসছিল। গত ১৩ এপ্রিল রাত সাড়ে ৯ টায় পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে উল্লেখিত আসামীরাসহ অজ্ঞাতনামা আসামীরা হাতে হাতুড়ী ও লোহার রড নিয়ে বাদির ক্রয়কৃত উক্ত জমির উপর অনধিকার প্রবেশ করে আব্দুল্লাহ আল মামুনকে একা পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আব্দুল্লাহ আল মামুন প্রতিবাদ করায় বদিউজ্জামান বাদলের হাতে থাকা হাতুড়ী দিয়ে আব্দুল্লাহ আল মামুনকে হত্যা করার উদ্দেশ্যে ডান পায়ের হাটুর নীচে আঘাত করে গুরুতর হাড়ভাঙ্গা জখম করে।

শাহিনুর রহমানের হাতে থাকা হাতুড়ী দিয়ে আব্দুল্লাহ আল মামুনকে হত্যার উদ্দেশ্যে মাথায় এলোপাতাড়ীভাবে আঘাত করে চাপা জখম করে। আব্দুল্লাহ আণ মামুন মাটিতে পড়ে গেলে তাদের হাতে থাকা লোহার রড দিয়ে আব্দুল্লাহ আল মামুনকে এলোপাতাড়ীভাবে পিটিয়ে জখম করে। আব্দুল্লাহ আণ মামুনের ডাক চিৎকারে বাদিসহ বিজ্ঞাও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ছাত্র অপু,নাজমুল হোসেনসহ শিক্ষক ও শিক্ষার্থীরা এগিয়ে আসলে আসামীরা বিভিন্ন প্রকান ভয়ভীতি ও খুন জখমের হুমকী দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় আব্দুল্লাহ আল মামুনকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর পুলিশ এজাহার নামীয় আসামী শাহিনুর রহমানকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।