শ্লীলতাহানির মামলা: পরীমনিকে জেরা করতে পারেনি আসামি পক্ষ 

শ্লীলতাহানি ও মারধরের অভিযোগে করা মামলায় ঢাকা বোট ক্লাবের সাবেক সভাপতি নাসির ইউ মাহমুদ এবং তার সহযোগী তুহিন সিদ্দিকী অমি ও শহিদুল আলমের বিরুদ্ধে সাক্ষ্য দিতে হাজির হননি চিত্রনায়িকা পরীমনি। এ কারণে সাক্ষ্যগ্রহণ পিছিয়ে দিয়েছেন আদালত।

মঙ্গলবার পরিমনিকে আসামিপক্ষের জেরা করার জন্য দিন ধার্য ছিল; কিন্তু পরীমনি হাজির না হওয়ায় তাকে জেরার জন্য সময় দেন ট্রাইব্যুনাল।

বিচারক শাহিনা হক সিদ্দিকা আগামী ২৪ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেন। গত বছরের ২৯ নভেম্বর পরীমনি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯-এ হাজির হয়ে তিনজনের বিরুদ্ধে সাক্ষ্য দেন।

পরীমনির আইনজীবী নীলাঞ্জনা সুরভী বলেন, পরীমনি শারীরিক অসুস্থতার কারণে হাজির হতে পারেননি। এ কারণে ট্রাইব্যুনাল সময় দিয়েছেন। গত বছরের ১৮ মে নাসিরসহ তিনজনের বিরুদ্ধে একই ট্রাইব্যুনাল অভিযোগ গঠন করেন।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. কামাল হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন।

এতে ঢাকা বুট ক্লাবের সাবেক সভাপতি নাসির ইউ মাহমুদ ও তার সহযোগী তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। প্রাথমিক তথ্য বিবরণীতে (এফআইআর) শাহ শহিদুল আলমের নাম না থাকলেও তদন্তের সময় সম্পৃক্ততা পাওয়ায় পুলিশ অভিযোগপত্রে তার নাম অন্তর্ভুক্ত করে।

২০২১ সালের ১৪ জুন নাসির, অমি এবং আরও চারজন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন পরীমনি। ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয় এজাহারে।