লিটনকে অধিনায়ক করে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলা হচ্ছে না অধিনায়ক সাকিব আল হাসানের। যে কারণে তার পরবির্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন কুমার দাস।

লিটনকে অধিনায়ক করে ১৪ জুন মিরপুরে শুরু হতে যাওয়া টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

ঘোষিত সেই দলে নতুন মুখ দুইজন। তারা হলেন- চট্টগ্রাম বিভাগের ব্যাটসম্যান শাহাদাত হোসেন দিপু এবং রংপুর বিভাগের পেসার মুশফিক হাসান।

২১ বছর বয়সি শাহাদাত একজন ডানহাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান। ২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিষেক হয়। প্রথম শ্রেণির ২০টি ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি আর ১০টি ফিফটির সাহায্যে ১২৬৫ রান করেন তিনি।

আর মুশফিক হাসানের ২০২২ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। ২০ বছর বয়সি এই পেসার ১৩ ম্যাচে তিনবার পাঁচ উইকেট করে ৪৯ উইকেট শিকার করেছেন। দুজনেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া এ দলের হয়ে দারুণ খেলেছেন।

বাংলাদেশ দল: লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।