সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরির সুযোগ

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: নির্বাহী প্রকৌশলী (আইসিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসই/আইটি/ইসিই বিষয়ে ন্যূনতম গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫–এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪–এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে। বৃহৎ কোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে ৭ বছরের অভিজ্ঞতাসহ উপবিভাগীয় প্রকৌশলী (আইসিটি/এমআইএস/কম্পিউটার প্রোগ্রামিং) বা সমমান পদে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এসএপি (বেসিস/এবিএপি/এফআইসিও/এইচসিএম/এমএম/পিএম/পিপি) সার্টিফিকেশন ( ওইএম) বা সিসকো (সিসিএনপি) সার্টিফিকেশন থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪০ বছর
বেতন–ভাতা: মাসিক মূল বেতন ৯১,০০০ টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

২. পদের নাম: সহকারী প্রকৌশলী (আইসিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসই/আইটি/ইসিই বিষয়ে ন্যূনতম গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে।
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৫২,০০০ টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

৩. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (কেমিক্যাল)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন/অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে।
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৫২,০০০ টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

৪. পদের নাম: সিকিউরিটি অফিসার
পদসংখ্যা: ৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে। পাওয়ার সেক্টরের যেকোনো সংস্থায় নিরাপত্তা কর্মকর্তা/সহকারী নিরাপত্তা কর্মকর্তা হিসেবে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা প্রতিরক্ষা বাহিনী/আধা সামরিক বাহিনী/আইন প্রযোগকারী সংস্থায় করপোরাল/সমতুল্য বা তদূর্ধ্ব পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৪৫ বছর
বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৪০,০০০ টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

৫. পদের নাম: হিসাব সহকারী
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি (বাণিজ্য) বা সমমান পাস। এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্টের কাজ জানতে হবে। বাংলা ও ইংরেজি টাইপে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ২০ শব্দ থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন-ভাতা: মাসিক মূল বেতন ২৩,০০০ টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে অথবা ইজিসিবির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা: ১৬ অক্টোবর থেকে আগামী ৫ নভেম্বর ২০২৩, বিকাল ৪টা পর্যন্ত।