ঝিকরগাছা সম্মিলনী মহিলা কলেজ এবারও শীর্ষে, বিপর্যয়ে শহীদ মশিয়ূর রহমান ডিগ্রী কলেজ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি: ঝিকরগাছার সম্মিলনী মহিলা ডিগ্রী কলেজ এবারও এইচএসসি’র ফলাফলে ধারাবাহিকতায় শীর্ষ অবস্থান ধরে রেখেছে। ১৯৮জন পরীক্ষার্থীর মধ্যে ৬জন জিপিএ-৫সহ বিভিন্ন গ্রেডে ১৬০ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। যার গড় পাশের হার ৮১ %।

এছাড়া এইচএসসি বিএম শাখায় পাশের হার শতভাগ। এছাড়া শহীদ মশিউর রহমান ডিগ্রী কলেজ থেকে এবছর ২৯৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ ২জন জিপিএ ৫সহ পাশ করেছে ১৫৮ জন। যার পাশের হার ৫৩%।

এ কলেজে প্রতিবারের ন্যায় এবারও ফলাফলে বিপর্যয় ঘটেছে। ঝিকরগাছা মহিলা ডিগ্রী কলেজ থেকে ১৪৭ জন পরীক্ষার্থীর মাধ্যে পাশ করেছে ৯৭জন। যার পাশের হার ৬৬%। গঙ্গান্দপুর কলেজ থেকে ৩৫৪ জনের মধ্যে ৬জন জিপিএ ৫ সহ পাশ করেছে ১৯৬ জন। পাশের হার ৫৫%। বাঁকড়া ডিগ্রী কলেজ থেকে ২৪১ জনের মধ্যে পাশ ১জন জিপিএ ৫ সহ পাশ করেছে ১০১ জন। পাশের হার ৪২%। শিমুলিয়া ডিগ্রী কলেজ থেকে ৯৫ জনের মধ্যে পাশ করেছে ৬৭জন। পাশের হার ৭১%। কায়েমকোলা কলেজ থেকে ১৩৪ জনের মধ্যে পাশ করেছে ৫৭জন। যার পাশের হার ৪৩%। এছাড়া রঘুনাথনগর মহা বিদ্যালয় থেকে ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১জন জিপিএ-৫সহ পাশ করেছে ৭১ জন। যার পাশের হার ৬৭%।

জানতে চাইলে এইচএসসির ফলাফলে শীর্ষে থাকা ঝিকরগাছা সম্মিলনী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আহসানুর রহমান বলেন, বিজ্ঞ পরিচালান পর্ষদ, অভিজ্ঞ শিক্ষক মন্ডলি, অভিভাবক ও শিক্ষার্থীদের সমন্মিত প্রচেষ্টা, শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা অধ্যবসায় এবং কঠোর পরিশ্রমের ফলে এই সাফল্য অব্যাহত রাখা সম্ভব হয়েছে। তিনি সকলের দোয়া কামনা করেছেন।