ঢাকা ঘিরে পাতাল ও উপরে ট্রেন থাকবে : প্রধানমন্ত্রী

pm hasina
ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক সময়ের দুর্গন্ধময় হাতিরঝিল এখন মানুষের বিনোদন কেন্দ্র। এখানে শুধু দেশের মানুষই নয়, বিদেশিরাও এটা দেখতে অাসে। তিনি বলেন, পুরো ঢাকা ঘিরে পাতাল এবং উপরে ট্রেন থাকবে। ঢাকার চারিদিকে রিং রোড করে দেব। এছাড়া ঢাকার চারদিকে নৌপথও করে দেব।

শনিবার বিকেলে হাতিরঝিলের নর্থ ইউলুপ উদ্বোধনের পর এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ইউলুপ উদ্বোধনের পর মোনাজাত করেন প্রধানমন্ত্রী। এরপর তিনি ইউলুপ পরিদর্শনে বের হন গাড়িতে করে। পরিদর্শন শেষ করে অাবার তিনি ইউলুপ উদ্বোধনস্থলে চলে অাসেন।

শেখ হাসিনার মঞ্চে ওঠার পর জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাতিরঝিল প্রকল্পের পরিচালক মেজর জেনারেল অাবু সাঈদ মোহাম্মদ মাসুদ।

এছাড়া অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল, ঢাকা-১১ অাসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ ও সেনাবাহিনী প্রধান জেনারেল অাজিজ অাহমেদ বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্মারক তুলে দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে যখন ক্ষমতায় অাসি তখন এই হাতিরঝিল নিয়ে পরিকল্পনা করেছিলাম। কিন্তু ২০০১ সালে অামরা ক্ষমতায় অাসতে পারিনি। অাবার যখন ক্ষমতায় অাসলাম তখন এই হাতিরঝিলের প্রকল্প নিয়ে মাঠে নামলাম। অাজ ঢাকার মধ্যে এমন একটি সুন্দর জায়গা হয়েছে যা মানুষ কল্পনাই করতে পারে না।

তিনি বলেন, নৌকায় ভোট দিয়ে কেউ কোনোদিন বঞ্চিত হননি। অাগামীতেও হবেন না। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছেন, কথা বলার অধিকার পেয়েছেন এবং এখন উন্নয়শীল দেশ পেয়েছেন। অাবার ভোট দিলে উন্নত বাংলাদেশ পাবেন।