দেশ-বিদেশে ইমেজ সংকটে আছে বিএনপি : কাদের

obidul kader
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিগত সময়ে সন্ত্রাস ও দুর্নীতিতে সম্পৃক্ততার জন্য বর্তমানে দেশে-বিদেশে ভাবমূর্তি সংকটে আছে বিএনপি। এখন তাদের প্রধান কাজ হচ্ছে সেই সংকট দূর করা।

বৃহস্পতিবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম পরিদর্শনে এসে ধানমণ্ডির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির পুনর্নির্বাচনের দাবি, অন্যথায় আন্দোলনের ডাক প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির এই ডাক তামাদি হয়ে গেছে। বিএনপি এখন আন্দোলনের ডাক দিলে জনগণের কোনো সাড়া তারা পাবে না। কারণ দেশে-বিদেশে তারা দুর্নীতির জন্য, সন্ত্রাসের জন্য ইমেজ সংকটে আছে। তাদের প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা।’

‘কালো ব্যাজ, কালো পতাকা, মানববন্ধন (বিএনপি) এইসব ডাক দেবে, এতে কোনো সাড়া পাওয়া যাবে না। এসব নিয়েই তাদের থাকতে হবে,’ বলেন কাদের।

বর্তমান সরকারের ১৪ দলের শরিকদের সঙ্গে ক্ষমতা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের অন্তর্গত কোনো টানাপড়েন চলছে কি না জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, ‘তাদের সঙ্গে আমাদের কোনো সমস্যা নেই। কোনো টানাপড়েন নেই। (তারা) অসন্তুষ্ট, এ ধরনের কোনো অভিযোগ নেই। সমস্যা হলে আমরা তো আছিই।’

‘তাঁরা সরকারে থাকতে চান কীভাবে? তাঁরা মন্ত্রী হতে চান, এ কথা তাঁরা কেউই বলেনি। আমাদের যাঁরা মন্ত্রী ছিলেন, সিনিয়র মিনিস্টার, তাঁরাই তো এখন স্ট্যান্ডিং কমিটির প্রেসিডেন্ট অনেকেই। রেসপনসিবল ভূমিকা পালন করলেই তো হয়। দায়িত্বশীল ভূমিকা পালন করবে। গঠনমূলক সমালোচনাও তাঁরা করতে পারেন। করার অধিকার আছে,’ বলেন ওবায়দুল কাদের।

এ ছাড়া আগামী অক্টোবরে সম্ভাব্য কাউন্সিলের আগেই দলের সহযোগী সংগঠনগুলোর কাউন্সিল সম্পন্ন করার ব্যাপারে জোর দেওয়া হচ্ছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।