বিএনপির দুই গালে চপেটাঘাত করেছে: তথ্যমন্ত্রী

hasan mahamud
ফাইল ছবি

জনগণ বিএনপির দুই গালে চপেটাঘাত করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বিধায় গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে তাদের ব্যাপক ভরাডুবি হয়েছে। আর জনবিচ্ছিন্ন হওয়ার কারণে জনগণ বিএনপির দুই গালে চপেটাঘাত করেছে।

তিনি আরো বলেন, জনগণ তাদের (বিএনপি-জামায়াত) যে চপেটাঘাত করেছে সেই ব্যথা এখনও যায়নি বলে তারা ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন এবং উপজেলা নির্বাচনে অংশ নেয়নি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ড. কামাল হোসেন বলছেন তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করবেন। যে বিএনপি গণতন্ত্র ছিনতাই করেছিলো সেই বিএনপিকে নিয়ে তিনি নাকি গণতন্ত্র উদ্ধার করবেন,’

ঢাকা উত্তর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সব সময়ই উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। এটি মাত্র এক বছর সময়ের জন্য উপনির্বাচন। তাছাড়া ওইদিন আবহাওয়া বিরূপ ছিলো। ভোটের দিন সাধারণ ছুটি মিলিয়ে তিন দিনের ছুটি ছিলো। সব মিলিয়ে ভোটারের যে উপস্থিতি ছিলো এটা শুধু বাংলাদেশের জন্য নয়, পৃথিবীর সব দেশের উপনির্বাচনের জন্য এই উপস্থিতি যথেষ্ঠ ছিলো।

হাছান মাহমুদ আরো বলেন, ড. কামাল হোসেন বলেছেন গত ৩০ ডিসেম্বরের আগে দেশের ক্ষমতা জনগণের হাতে ছিলো। আসলে তখন ক্ষমতায় ছিলেন শেখ হাসিনা, এখনও ক্ষমতায় আছেন শেখ হাসিনা। শেখ হাসিনা জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছেন, এর মাধ্যমে এই সত্যটা ড. কামাল প্রকারান্তরে স্বীকার করেছেন।