যশোরে বাস উল্টে অর্ধশত যাত্রী আহত

যশোর-খুলনা মহাসড়কে একটি বাস ১০ফুট নিচুর খাদে মধ্য উল্টে পড়ে প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছে।

মহাসড়ক থেকে ১০ ফুট নিচে উল্টে পড়েও সকলে কমবেশী আহত ছাড়া প্রাণহানীর ঘটনা ঘটেনি। মারাত্বক এই দূর্ঘটনাটি মঙ্গলবার আনুমানিক বেলা ১১টার দিকে যশোর সদর উপজেলার রূপদিয়া বাজারস্থ গোল্ডেন আকিজ ‘সু’ কোম্পানীর সামনে ঘটেছে। এতে প্রাণহানীর ঘটনা না ঘটলেও আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক যাত্রী।

এযেন মরতে-মরতে বেঁচে ফেরা এমনটাই বলছিলেন মেহেরপুরের হাসমত আলীর ছেলে মিঠু আহমেদ (১৭), কুষ্টিয়ার আব্দুর রশিদ (২৭), আব্দুল আলিম (৪৫), কালিগঞ্জের অরবিন্দ ভৌমিক (৪৭) ও তার স্ত্রী সহ দ্রুতগাতীতে ছুটে যাওয়া ঢাকা মেট্রো ব- ১৫-১৭০৯ নম্বারধারী পলাশ ট্র্যাভেলসের রুপসা পরিবহণের আহত যাত্রীরা।

জানাযায়, সকাল সাড়ে ৯টা দিকে খুলনার সোনাডাঙ্গা বাসষ্টান্ড থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে দুর্ঘটনায় পতিত রুপসা পরিবহণটি ছেড়ে আসে। পথিমধ্যে নওয়াপাড়াতে দ্রুতগতীতে ছুঁটে আশার সময় একটি সিএনজিকে স্বজোরে ধাঁক্কাদিয়ে পালিয়ে আসার সময় জনতা আটকিয়ে জরিমানা নিয়ে ছেড়ে আসে। এরপর রূপদিয়া বাজার অতিক্রম করে কিছুদূর আসতেই যশোর দিক থেকে আসা একটি ইজিবাইকের পাশ কাটিয়ে উঠতে গিয়ে রাস্তা থেকে পাল্টি খেতে-খেতে প্রায় ১০ ফুট নিচে উল্টে পড়ে। ব্যাপক প্রাণহানীর আশঙ্কায় বাসটির চালক, হেলপার ও সুপারভাইজার পালিয়ে যায় এবং স্থানীয়রা ছুঁটে এসে আহত সকলকে উদ্ধার করে চিকিসৎসার জন্য পাঠায়।