করোনায় কর্মহীন ঝিনাইদহের ২ শতাধিক বিদ্যুৎতিক শ্রমিক

ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী অঞ্চলের ২ শতাধিক বিদ্যুৎতিক শ্রমিক করোনায় কর্মহীন হয়ে পড়েছে। তাই তারা সরকারের কাছে আর্থিক অনুদানের আকুতি জানিয়েছেন সকল বিদ্যুৎতিক শ্রমিকদেরা।

গত ১লা জুলাই সারা দেশ ব্যাপি সরকার ঘোষিত করোনা কঠোর লকডাউনের বিধি নিষেধ ঘোষণার পর ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিশন কম্পানি লিমিটেড এর ঝিনাইদহ থেকে কালীগঞ্জ ৩৩ হাজার, ১১ হাজার ও ফোর ফোরটি বিদ্যুৎতিক লাইনের মেরামতের কাজে কর্মরত এ সকল শ্রমিক কর্মহীন হয়ে পড়ায় দিন আনা দিন খাওয়া শ্রমিকরা আর্থিক অনুদানের দাবি জানিয়েছে সরকারের কাছে।

বিষয়খালী গ্রামের রুবেল হোসেন জানান, তারা প্রতিদিন নিজ এলাকায় নূর ইসলামের আওতায় সকাল থেকে বিকাল পর্যন্ত কাজ করে ৪-৫’শত টাকা করে হাজিরা পেতেন সেই টাকা দিয়ে প্রতিদিন বাজার করে তাদের সংসার চলত। কিন্তু কঠোর লক ডাউনের ফলে আমাদের কাজ নেই বলে বসে আছি।

কাজ করে সামান্য যে টাকা গচ্ছিত করেছিলাম এই লকডাউনের ভিতরে সে টাকা খরচ হয়ে গেছে। এখন কিভাবে সংসার চালাব সেটাই এখনও আমাদের চিন্তার বিষয় হয়ে দাড়িয়েছে।

অপর দিকে রাজু জানান, সরকারের সকল অসহায় মানুষের পাশে দাড়াছে। তাই আমাদের মত বিদ্যুৎ শ্রমিকদের পাশে দাড়াবে সে আশা করছি আমরা। আর তা নাহলে সামনে ঈদ এ না খেয়ে আমাদের ঈদ উদযাপন করতে হবে।