যশোরে জমি ক্রয় করে বিপাকে পড়েছেন এক ব্যবসায়ী থানায় অভিযোগ

jessore map

যশোর সদরের রাজারহাট এলাকায় জমি ক্রয়ের জন্য টাকা দিয়ে বিপাকে পড়েছে হাবিবুর রহমান এক ব্যক্তি। প্রায় একশতক জমির জন্য সাড়ে ৬ লাখ টাকা দিলেও এখন জমি বা টাকা কিছুই পাচ্ছেন না। প্রতারণার শিকার হয়ে তিনি যশোর কোতয়ালি থানায় গত জুন মাসে অভিযোগ দিয়েছেন। হাবিবুর রহমান যশোর সদরের মুড়লি করিম তেল পাম্প এলাকার বাসিন্দা।

অভিযোগে হাবিবুর রহমান উল্লেখ করেছেন, রামনগর মৌজায় যশোর খুলনা মহাসড়ক সংলগ্ন উত্তরাংশে দৈঘ্য ২৪.৫ ফুট এবং প্রস্ত ১৮ ফুট বিশিষ্ট একশতক জমির উপর সেমি পাকা দোকানঘর ক্রয় করার জন্য যশোর সদর উপজেলার রামনগর পুকুরকুল এলাকার মৃত জয়নাল আবেদিন সরদারের ছেলে রেজাউল ইসলাম, শহিদুল ইসলাম, আসাদুজ্জামান, কামরুজ্জামান ও বদরুজ্জামানের সাথে সাড়ে ৬ লাখ টাকায় চুক্তিবদ্ধ হন। চুক্তি মোতাবেক তাদেরকে টাকা পরিশোধ করে দিয়ে জমির কাগজপত্র দেখতে চান। হাবিবুর রহমান দেখতে পান যে, তাদের ওই জমি সরকারি খাস খতিয়ানে। এ কারণে তারা এ জমির মালিক বা বিক্রির করার ক্ষমতা নেই।

এসময় তিনি তার টাকা ফেরত চান। জয়নাল আবেদীন সরদারের ছেলেরা এ টাকা না দিয়ে ঘোরাতে থাকেন। এক পর্যায়ে টাকা পরিশোধে অপরাগতা প্রকাশ করেন। হাবিবুর রহমান বিষয়টি সমাধানের জন্য তিনি গত জুন মাসে যশোর কোতয়ালি থানায় অভিযোগ দেন। থানার এসআই ফজলুর রহমান বিষয়টি তদন্ত শুরু করেছেন। তিনি জানান, হাবিবুর রহমানের দায়েরকৃত অভিযোগটি পেয়েছেন। জমি ক্রয়ের জন্য টাকা লেনদেন হয়েছে। বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হচ্ছে।