শৈলকুপায় ২ আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যার চেষ্টা

ঝিনাইদহের শৈলকুপায় দুই আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে বিএনপি নেতাকর্মীরা। শনিবার সকালে উপজেলার আলফাপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, উপজেলার বগুড়া ইউনিয়নের আলফাপুর গ্রামের ইউনিয়ন বিএনপি’র সভাপতি আওয়াল বিশ্বাস ও আওয়ামী লীগ নেতা চাঁদ আলী মিয়ার সমর্থকদের মাঝে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে শনিবার সকালে আলফাপুর গ্রামের মাঠে ফসলের ক্ষেতে কাজ করছিলো চাঁদ আলী মিয়ার সমর্থক রাজ্জাক মোল্লা ও মানিক বিশ্বাস। সেসময় বিএনপি নেতা আওয়াল বিশ্বাসের নেতৃত্বে ওই গ্রামের বিএনপি কর্মী শরিফ মিয়া, নয়ন বিশ্বাস, আলামিন হোসেন, মিজান মোল্লাসহ কয়েকজন তাদের উপর হামলা চালায়। তারা রাজ্জাক ও মানিক বিশ্বাসকে ধারালো অস্ত্র গিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা ছুটে এলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আওয়াল বিশ্বাস ইউনিয়ন বিএনপির সভাপতি বিষয়টি নিশ্চিত করেছে শৈলকুপা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হুমায়ুন বাবর ফিরোজ।

হামলার ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা চাঁদ আলী মিয়া বলেন, আওয়াল বিশ্বাস বিএনপি নেতা হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা করছে কিন্তু তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। কারণ তার ভাই একজন পুলিশ কর্মকর্তা। ভাই পুলিশ কর্মকর্তা হওয়ার কারণে পুলিশ তার বিরুদ্ধে কোন মামলা নিতে চায় না।
শৈলকুপা থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরী বলেন, দুইজনকে মারধর করা হয়েছে। সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। ভুক্তভোগীরা মামলা দিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।